ঠাকুরগাঁওয়ে ব্যবসায়ীর গুদাম ঘর থেকে সরকারি চাল জব্দ
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ১৫:১০
ঠাকুরগাঁওয়ে ব্যবসায়ীর গুদাম ঘর থেকে সরকারি চাল জব্দ
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় অসহায় ও দরিদ্র মানুষদের মধ্যে বিনামূল্যে ভিজিএফর খাদ্যশস্যের চাল একটি গুদাম থেকে জব্দ করা হয়েছে।


বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে সদর উপজেলার আখানগর ইউনিয়নের ভেলারহাট মধ্য ঝাড়গাঁও এলাকায় অভিযান চালিয়ে মেসার্স মেহেদী হাসকিং মিলের গুদাম ঘর থেকে খাদ্য অধিদপ্তরের নাম সংযুক্ত ১৩ বস্তা চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলাউদ্দিন।


জানা গেছে, গতকাল বৃহস্পতিবার আখানগর ইউনিয়নে ঈদ উল ফিতর উপলক্ষ্যে ১ হাজার ৫৬৫জন দরিদ্রের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়। তবে চাল বিতরণ শেষ হলেও ভিজিএফের চাল মজুদ রয়েছে ইউনিয়ন পরিষদের পাশের একটি গুদামে।


এমন খবরে ছুটে যান গণমাধ্যমকর্মীরা। সত্যতা পেয়ে খবর দেয়া হয় প্রশাসনের কর্মকর্তাদের। পরে ওই ইউনিয়নের ভেলারহাট বাজারে ছুটে যান সহকারী কমিশনার (ভূমি) ও ইউএনও। এ সময় ওই গুদাম থেকে খাদ্য অধিদপ্তরের ১৩ বস্তা চাল জব্দ করেন। পরে চালের বস্তাগুলো ইউনিয়ন পরিষদে নিয়ে আসা হয়।


এসময় চাল ব্যবসায়ী মুসলিম উদ্দিন জানান, কার্ডধারিরা তার কাছে বিক্রি করেছে বলেই তিনি ক্রয় করে গুদামে রেখেছে। এখানে তার কোনো দোষ নেই বলে জানান তিনি।


আর এ বিষয়ে আখানগর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রোমান বাদশা বলেন, তিনজন কার্ডধারিকে একটি বস্তা দেয়া হয়। যেহেতু ভিজিএফের চালগুলো খাওয়ার অনুপযোগী স্বাভাবিকভাবে তারা বিক্রি করতে পারেন। চালগুলো জব্দ করে পরিষদে রাখা হয়েছে। পরবর্তীতে প্রশাসন কার্যত পদক্ষেপ নিবেন।


ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন ১৩ বস্তা চাল জব্দের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, এসব চাল ব্যবসায়ী মুসলিম উদ্দিন কীভাবে ক্রয় করেছেন, সেটি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


অন্যদিকে, গতকাল সকালে সদরের আক্চা ইউনিয়ন পরিষদ চত্বরে বিনামূল্যের ভিজিএফ চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেন। এ সময় আকচা ইউনিয়নের কার্ডধারী ২ হাজার ২৫০টি অসহায় ও দরিদ্র পরিবারকে ১০ কেজি করে বিনামূল্যের ২২ হাজার ৫০০ কেজি চাল বিতরণ করা হয়।


আর বিনামূল্যের ভিজিএফ চাল পেয়ে অসহায় ও দরিদ্র মানুষেরা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দেয় বলে জানান, ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন।


বিবার্তা/মিলন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com