রাজধানীতে ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার
প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ১৯:৩৯
রাজধানীতে ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা জেলা প্রশাসনের অভিযানে মতিঝিল মৌজাস্থিত আর. কে মিশন রোড, গোপীবাগে প্রায় ৩৫ (পঁয়ত্রিশ) কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে।


এস.এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১নং খাস খতিয়ানে ষোল আনায় রেকর্ডকৃত ১৭.৮০ শতাংশ জমি দীর্ঘদিন ধরে অবৈধ দখলে ছিল। উক্ত খাস জমিতে টিনের ছাপরা ঘর ও কিছু খাবার হোটেল ছিল।


২ এপ্রিল, মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব মো: শিবলী সাদিক এর তত্ত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অভিযান চালিয়ে মতিঝিল মৌজাস্থ ১নং খতিয়ানের সিটি ৩৭৯৮ নং দাগের ১৭.৮০ শতক খাস জমি উদ্ধার করেন।


একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে জেলা প্রশাসন, ঢাকার দখল ও নিয়ন্ত্রণে নেয়া হয়।


জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, 'ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন, এ সকল খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।'


এই অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, মতিঝিল থানার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com