ফরিদপুরে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ১৫:৩৫
ফরিদপুরে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের নগরকান্দার আলোচিত স্কুলছাত্র আলাউদ্দিন ওরফে অন্তর (১৫) হত্যায় তিনজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।


২৭ মার্চ, বুধবার দুপুর ১২টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চরমানিকদী গ্রামের বাসিন্দা মাহাবুব আলম (৩৬), একই ইউনিয়নের পিপরুল গ্রামের কামাল মাতুব্বর (৩২) ও দক্ষিণ বিলনালিয়া গ্রামের খোকন মাতুব্বর (৪৮)।


যাবজ্জীবন দণ্ড পাওয়া আসামিরা হলেন- একই ইউনিয়নের মানিকদী পাগলপাড়া গ্রামের দুই ভাই আশরাফ শেখ (৩৪) ও আজিজুল শেখ (৩২) এবং বিলনালিয়া দক্ষিণপাড়ার সুজন মাতুব্বর (৩৬)।


রায় ঘোষণার সময় আজিজুল শেখ ছাড়া বাকি পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে প্রেরণ করা হয়।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৭ জুন তারাবির নামাজ আদায়ের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়েছিল ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চর মানিকদী (পাগলপাড়া) এলাকার ৮ম শ্রেণিতে পড়ুয়া আলাউদ্দিন মাতুব্বর ওরফে অন্তর। এরপর আর বাসায় ফেরেনি। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এর মধ্যে টাকা চেয়ে ফোন করে অপহরণকারীরা। তাদের চাহিদামতো এক লাখ ৪০ হাজার টাকাও দেয় পরিবার। এরপরও শেষরক্ষা হয়নি। ১৯ দিন পর গ্রামের খালপাড় থেকে মাটিতে পুঁতে রাখা অন্তরের মরদেহ উদ্ধার হয়। পরে জানা যায় অন্তরকে শ্বাসরোধ করা হত্যা করা হয়।


এ ঘটনায় আলাউদ্দিনের মা জান্নাতী বেগম ১৬ জনের নাম উল্লেখ করে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ১৫ অক্টোবর নগরকান্দা থানা পুলিশের তৎকালীন পরিদর্শক (তদন্ত) নিখীল চন্দ্র অধিকারী ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।


নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল বলেন, বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com