শিরোনাম
লামায় অবৈধ পাথরভর্তি ট্রাকসহ আটক ২
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ২০:৫৮
লামায় অবৈধ পাথরভর্তি ট্রাকসহ আটক ২
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় অবৈধভাবে পাচারের সময় পাথর ভর্তি চারটি ট্রাকসহ দুইজনকে আটক করেছে বান্দরবান ডিবি পুলিশ। বৃহস্পতিবার ভোরে লামা-চকরিয়া সড়কের কবিরার দোকান নামকস্থান থেকে এসব আটক করা হয়।


আটককৃতরা হলেন মো. ইউনুছ ও মো. আব্দুল জলিল। এ ঘটনায় আটক দুজনকেসহ পাচারের সঙ্গে জড়িত মোট ১২ জনকে আসামি করে মামলা করা হয়েছে।


এজাহার সূত্রে জানা যায়, লামা উপজেলার বিভিন্ন ঝিরি, ছড়া ও পাহাড় থেকে অবৈধ পাথর উত্তোলন ও পাচার হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ৩টার দিকে ডিবি পুলিশ কবিরার দোকান এলাকায় অভিযান চালায়। এ সময় আব্দুল জলিল ও মো. ইউনুছ নামের দুজনকে পাথরভর্তি চারটি ট্রাকসহ আটক করেন। আটককৃত পাথরের আনুমানিক মূল্য ৪০ হাজার টাকা।


পরে ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. রাফিকুল ইসলাম জামান বাদী হয়ে ১৯৯২ সালের খনিজ সম্পদ নিয়ন্ত্রণ ও উন্নয়ন আইনের ৫ ধারায় ১২ জনকে আসামি করে লামা থানায় মামলা করেন। মামলার আসামিরা হলেন মো. ইউনুছ, মো. আব্দুল জলিল, মহিউদ্দিন মহিম, নাছির, মনু মেম্বার, ফরিদ কোম্পানী, বাবুল কোম্পানী, মোক্তারণ ত্রিপুরা, আপ্রুসিং, এনামুল হক, জামাল ফকির ও দলিলুর রহমান। জব্দকৃত ট্রাকগুলো যথাক্রমে চট্টমেট্রো-ট ১১-৬৪১৬, লট নং- ১০৯, লট নং- ১৭৬ ও লট নং- ১২৮।


অভিযানের নেতৃত্ব প্রদানকারী ডিবি পুলিশের এসআই মোতাল্লিব জানায়, ১০টি ট্রাক এক যোগে পাথর পাচার করছিল। আমরা সামনে থেকে সিগন্যাল দিলে পিছন থেকে ৬টি পাথর ভর্তি ট্রাক পালিয়ে যায়।


লামা থানা পুলিশের ওসি মো. আনোয়ার হোসেন বলেন, অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।


বিবার্তা/আরমান/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com