সওজ'র নির্বাহী প্রকৌশলীসহ ৩ জন সাময়িক বরখাস্ত
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৬:২২
সওজ'র নির্বাহী প্রকৌশলীসহ ৩ জন সাময়িক বরখাস্ত
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ার ‘নবীনগর-শিবপুর-রাধিকা’ আঞ্চলিক মহাসড়কের কাজ শেষের আগেই ঠিকাদারি প্রতিষ্ঠানকে বিল তুলে নেওয়ার সুযোগ করে দেওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে নির্বাহী প্রকৌশলী ও দু'জন উপবিভাগীয় প্রকৌশলীসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলাও রুজু করা হয়।


সাময়িক বরখাস্তকৃতদের মধ্যে পংকজ ভৌমিক একসময় ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এবং ওই মহাসড়ক নির্মাণ প্রকল্পের ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি জামালপুর জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের দুই উপ-বিভাগীয় প্রকৌশলী ডেইজি রায় টুম্পা ও খন্দকার নেসার আহাম্মদকেও সাময়িক বরখাস্ত করা হয়।


রাষ্ট্রপতির আদেশক্রমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনের অনুলিপি সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) এবং সংশ্লিষ্ট তিনজন কর্মকর্তার কাছেও পাঠানো হয়েছে।


আদেশে বলা হয়, বর্ণিত চলমান প্রকল্পের (PW-03) প্যাকেজের কাজ অসম্পূর্ণ রেখে ঠিকাদারকে সম্পূর্ণ বিল ও জামানত পরিশোধ করার বিষয়টি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক দুই সদস্য বিশিষ্ট কমিটি দ্বারা তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। এ ধরনের কার্যক্রম সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ৩ (খ) এ বর্ণিত অসদাচরণ এবং গুরুদণ্ড আরোপযোগ্য অপরাধ। এজন্য বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলাও রুজু করা হয়। সাময়িক বরখাস্তকালীন তারা প্রধান প্রকৌশলীর দপ্তর সংলগ্ন ছুটি, প্রশিক্ষণ ও প্রেষণজনিত সংরক্ষিত (সিভিল) পদ, ঢাকায় সংযুক্ত থাকবেন।


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com