নজরকাড়া প্রাকৃতিক সৌন্দর্যে ভরা ঝিনাইদহ ‘প্যারিস রোড’
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৫:১২
নজরকাড়া প্রাকৃতিক সৌন্দর্যে ভরা ঝিনাইদহ ‘প্যারিস রোড’
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাজিয়ে দিলে প্রকৃতি যে অভূতপূর্ব সৌন্দর্য ছড়িয়ে দিতে পারে তার প্রকৃত উদাহরণ ঝিনাইদহের ‘প্যারিস রোড’। নজরকাড়া প্রাকৃতিক সৌন্দর্যে ভরা একটি গ্রামীণ সড়ক। দেখলে বিশ্বাস হবে না এটি কোন গ্রামীণ মেঠো পথের সড়ক। দুই পাশে অবারিত ধানক্ষেত তার মাঝ দিয়ে চলমান রাস্তাটি পুরোপুরি ছবির মতো । মনে হবে কোন শিল্পীর হাতে আঁকা জ্বলন্ত ছবি । কিন্তু, গোছানো, পরিপাটি, বাস্তবিক এমন অভাবনীয় সৌন্দর্যে ভরা রাস্তাটি ঝিনাইদহ জেলায় । যা দেখতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লেগেই থাকে সকাল থেকে রাত অবধি ।


জানাজায়, ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা যাওয়ার রাস্তা এটি। কেউ বলে নারিকেল জিঞ্জিরা, আবার কেউ বলে প্যারিস রোড। দুই পাশে যতদূর চোখ যাবে শুধুই ধানক্ষেত। মাঝদিয়ে বয়ে চলা রাস্তাটির দুই পাশে শতশত নারিকেল গাছ, একধাক্কায় চোখ আটকে যাবে যে কারো। শহুরে যান্ত্রিকতা থেকে মুক্তি। হাজারো দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।


কেউ কেউ আবার ভিন্ন জেলা থেকেও আসছে রাস্তাটি শুধুমাত্র একনজর দেখতে। ছবির ফ্রেমে নিজেদের সাক্ষী করে রাখছেন কেউ কেউ। শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় ছবির মতো এমন বাস্তবিক নজরকাড়া সৌন্দর্য ভ্রমণ পিপাসুদের একটু হলেও দিচ্ছে অনাবিল আনন্দ। বুক ভরে নিঃশ্বাস নিতে পারছে দর্শনার্থীরা।


এলাকাবাসী রহমত আলী জানান, ২ কিলোমিটার ব্যাপী ঝিনাইদহ প্যারিস রোড কোলাহলমুক্ত এক ট্যুরিস্ট স্পট হয়ে উঠছে দিনের পর দিন।


যশোর থেকে আগত পারভেজ আনোয়ার ও তার পরিবার জানান, শুনেছিলাম এখন দেখতে আসলাম। সত্যিই মুগ্ধকর এক জায়গা। প্রাণ জড়িয়ে গেল। সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড মেম্বার আব্দুল মতিন জানান, যেহেতু আমার ওয়ার্ডে পড়েছে রাস্তাটি তাই এর দেখভালের দায়িত্বও ইউনিয়ন পরিষদ থেকে আমাকে দেওয়া হয়েছে। এই রাস্তাটিতে আরো নারকেল গাছ ও তালবীজ রোপণ করা হয়েছে। যা খুব শীঘ্রই দৃশ্যমান হবে। সৌন্দর্য আরো বাড়বে বলে তিনি দাবি করেন।


তিনি আরো জানান, তৎকালীন নলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দীন ১৯৯৩ সালে নলডাঙ্গা সড়কে ২৫০০ নারিকেল গাছ রোপণ করেন। পরিচর্যা ও যত্নের পর মাত্র ৭০০ নারিকেলগাছ বেঁচে আছে ।


বিবার্তা/রায়হান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com