চট্টগ্রামে গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণ, পাঁচ শিশুসহ দগ্ধ ১১
প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ১৯:১৬
চট্টগ্রামে গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণ, পাঁচ শিশুসহ দগ্ধ ১১
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে সৃষ্ট আগুনে দগ্ধ হয়েছেন একই পরিবারের ছয়জনসহ মোট ১১ জন। দগ্ধদের মধ্যে পাঁচজন শিশু রয়েছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।


বৃহস্পতিবার মধ্যরাতে নগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


৮ মার্চ, শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।


তিনি জানান, বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ১টায় চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল শংকর দেওয়ানজীহাট এলাকায় ওসমান গণি হুজুরের ভবনের তৃতীয় তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে।


ওসি বলেন, ভবনটির তৃতীয় তলায় চারটি ফ্ল্যাটে তিনটি পরিবার ছিল। ওই তিন পরিবারের ১১ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের মধ্যে পাঁচজন শিশু রয়েছে। আহতদের মধ্যে ৮ জনের নাম জানা গেছে। তারা হলেন- নাজির মিয়া (৪০), মো. রাসেল (১২), মো. শামসুদ্দিন (৩৫), মো. মুনসাত (১২), মো. হোসাইন (৬), মো. রিমন (১৮), মো. শাম্মি (১৯) ও দিপালী (৩০)।


জানা যায়, বৃহস্পতিবার রাতে বাহির সিগন্যাল এলাকায় ওসমান গনি হুজুর নামে এক ব্যক্তির মালিকানাধীন ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটের রান্নাঘরে চুলার লাইন লিকেজ হয়ে গ্যাস জমে ছিল। রাতে গৃহকর্ত্রী খাবার গরম করতে রান্নাঘরে গিয়ে ম্যাচের কাঠি জ্বালানোর সঙ্গে সঙ্গে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের বিভাগীয় প্রধান ডা. রফিক উদ্দীন আহমেদ জানিয়েছেন, দগ্ধদের মধ্যে ১০ জনেরই শ্বাসনালি পুড়ে গেছে এবং সবার অবস্থা আশংকাজনক। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।


ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক এমডি আবদুল মালেক বলেন, রাতে একটি ভবনের তৃতীয় তলায় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লাগে। এতে তিন পরিবারের ১১ জন সদস্য আহত হয়েছেন বলে তথ্য পেয়েছি।


তবে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠিয়েছেন স্বজনরা। কালুরঘাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের সহায়তায় রাতেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়। গ্যাস লাইনের লিকেজ থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করা হয়নি।


দগ্ধদের স্বজনরা জানান, তারা সবাই রাতে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন তখনই বিকট শব্দে বিস্ফোরণ ঘটলে ঘরের ভেতর আগুন ধরে যায়। ঘরে থাকা তিনটি পরিবারের সবাই দগ্ধ হন।


এদিকে বিস্ফোরণের ফলে দুটি ভবনের দেয়াল ধসে পড়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com