দুবাই ফেরত যুবককে অপহরণ করে মুক্তিপন দাবি, গ্রেফতার ২
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ১৮:৩০
দুবাই ফেরত যুবককে অপহরণ করে মুক্তিপন দাবি, গ্রেফতার ২
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর রাণীনগরে দুবাই ফেরত আজাদুল ইসলাম (৪৩) নামে এক যুবককে অপহরণ করে ২০ লক্ষ টাকা মুক্তিপন দাবির ঘটনা ঘটেছে। সোমবার (৪ মার্চ) রাতে উপজেলার উপর তালিমপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। অপহৃত যুবক ওই গ্রামের মৃত মাজেদ আলীর ছেলে।


পরে স্থানীয় লোকজন টের পেয়ে থানাপুলিশের সহায়তায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলার গুলিয়া কৃষ্ণপুর গ্রাম থেকে অপহৃত যুবককে উদ্ধারসহ অপহরণকারী দুইজনকে আটক করেছে। এঘটনায় মঙ্গলবার রাতে রাণীনগর থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ দায়েরকৃত মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বুধবার আদালতে সোর্পদ করেছে।


আটক আব্দুল করিম (৩২) গুলিয়া কৃষ্ণপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে এবং রিপন হোসেন (২৮) একই গ্রামের মজিবর রহমানের ছেলে।


অপহৃত আজাদুল ইসলাম জানান, সোমবার রাত অনুমান সাড়ে ১০টা নাগাদ গ্রামে ইসলামী জলসায় ছিলেন। এসময় অপরিচিত নাম্বার থেকে মোবাইল ফোনে কল করে গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আসতে বলে অপহরনকারীরা। সেখানে যাবার পর এক সাথে চা-পান শেষে বাড়ি ফেরার সময় জোর করে মোটরসাইকেলে তুলে মুখে টেপ লাগিয়ে পার্শ্ববতি বগুড়ার নন্দীগ্রাম উপজেলার গুলিয়া কৃষ্ণপুর গ্রামে অপহরণকারী রিপনের বাড়িতে নিয়ে যায়। সেখানে ঘরের মধ্যে আটকে রেখে মারপিট করে গলায় চাকু ধরে ২০ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে।


এক পর্যায়ে অপহরণকারীদের সাথে ধস্তাধস্তির সময় গ্রামের লোকজন টের পেয়ে স্থানীয় থানাপুলিশের সহায়তায় রাত সোয়া ১২টা নাগাদ আজাদুলকে উদ্ধারসহ অপহরণকারী আব্দুল করিম (৩২) ও রিপন হোসেন (২৮) কে হাতেনাতে আটক করে নন্দীগ্রাম থানায় নিয়ে যায়।


আজাদুল আরো জানান, দীর্ঘ প্রায় ১৬ বছর দুবাই ছিলেন। গত তিন বছর আগে দেশে ফিরেছেন। অপহরণকারীরা পার্শ্ববর্তি গ্রামের বাসিন্দা হওয়ায় আগে থেকে মুখ পরিচিত ছিল। তবে তাদের নাম-ঠিকানা বা তাদের সম্পর্কে কিছু জানা ছিলনা। এ ঘটনায় মঙ্গলবার রাতে তিনি বাদী হয়ে অপহরণ করে মারপিট ও মুক্তিপন দাবির অভিযোগে রাণীনগর থানায় এজাহার নামীয় দুইজনসহ আরো ৪ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন।


রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন, আজাদুলকে অপরহণ করে বাড়িতে আটকে রেখে মারপিট করে মুক্তিপন দাবি করার ঘটনা টের পেয়ে স্থানীয় লোকজন পুলিশের সহায়তা আজাদুলকে উদ্ধারসহ অপহরণকারী দুইজনকে হাতেনাতে আটক করে। পরে আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার রাতে নন্দীগ্রাম থানা পুলিশ আমাদের কাছে আটককৃতদের হস্তান্তর করেছে। এ ঘটনায় আজাদুল বাদী হয়ে মামলা দায়ের করেছেন। দায়েরকৃত মামলায় করিম ও রিপনকে গ্রেফতার দেখিয়ে বুধবার আদালতে সোর্পদ করা হয়েছে। মামলাটি সুষ্ঠুভাবে তদন্ত করে দেখা হচ্ছে এবং ঘটনার সাথে আরো যারা জরিত রয়েছে তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com