শিরোনাম
বাঘায় বিরল প্রজাতির প্রাণী আটক
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৬:০০
বাঘায় বিরল প্রজাতির প্রাণী আটক
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহীর বাঘায় বিরল প্রজাতির একটি প্রাণী আটক করা হয়েছে। বুধবার সকালে উপজেলার পাঁচপাড়া গ্রামের মাঠ থেকে প্রাণীটি আটক করা হয়। প্রাণীটিকে দেখতে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছেন। কিন্তু তাদের কেউই প্রাণীটির নাম সঠিকভাবে জানাতে পারেননি।


স্থানীয় লোকজন জানান, পাঁচপাড়া গ্রামের কাউসার আলী, মানিক হোসেন ও মহব্বত আলী সকালে মাঠে যাচ্ছিলেন। এ সময় তারা প্রাণীটি দেখতে পেয়ে ধরার চেষ্টা করেন। প্রাণীটি তখন প্রাণভয়ে একই গ্রামের সাহাবাজ আলীর ঘরের চাতালে আশ্রয় নেয়। এ সময় এলাকার লোকজন মাছ ধরা জাল দিয়ে প্রাণীটিকে আটক করেন। প্রাণীটি বর্তমানে সাহাবাজ আলীর বাড়িতেই রয়েছে।


আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পাঁচপাড়া গ্রামের বাসিন্দা মহসিন আলী বলেন, প্রাণিটি কালো ডোরা কাটা এবং ও হিংস্র। মুখটা দেখতে বিড়ালের মতো। তবে এটি গন্ধগোকুল বা খাটাস জাতীয় প্রাণী হতে পারে। প্রাণীটির শরীর থেকে দুর্গন্ধ বের হচ্ছে। প্রাণীটি লেজসহ প্রায় ৫ ফুট লম্বা হতে পারে।


রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা ইমরান আহম্মেদ বলেন, বাঘার আড়ানীতে বিচিত্র জাতীয় প্রাণী আটক সম্পর্কে আমার কাছে কোন তথ্য নেই। তবে বিষয়টি সম্পর্কে খোঁজ নেয়া হবে। যদি আটকের ঘটনা থাকে, তাহলে প্রাণীটিকে উদ্ধার করে আবারো উন্মুক্ত স্থানে ছেড়ে দেয়ার ব্যবস্থা করা হবে।


বিবার্তা/রিমন/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com