সিরাজগঞ্জে শিক্ষকের গুলিতে মেডিকেল শিক্ষার্থী আহত
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৮:৫৬
সিরাজগঞ্জে শিক্ষকের গুলিতে মেডিকেল শিক্ষার্থী আহত
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে রায়হান শরিফ নামে এক শিক্ষকের বিরুদ্ধে আরাফাত আমিন তমাল নামের এক শিক্ষার্থীকে গুলি করার অভিযোগ উঠেছে। এতে উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস।


৪ মার্চ, সোমবার বিকেল ৩টার দিকে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে।


শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষক রায়হান শরিফ ভাইভা চলাকালীন সময়ে কোনো কারণ ছাড়াই তমালের ডান পায়ে গুলি করেন। এসময় ক্লাসের শিক্ষার্থী ও আহত ছাত্রের আত্মচিৎকারে অন্যান্য শিক্ষার্থীরা দৌড়ে এগিয়ে এসে ডা. রায়হান শরিফকে একটি কক্ষে তালাবদ্ধ করে রাখে ও মেডিকেল শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করে।


মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ডা. রায়হান শরিফ বিভিন্ন সময়ে ছাত্র-ছাত্রীদের কুপ্রস্তাব ও ভয়ভীতি দেখিয়ে আসত। এ বিষয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করার পরও কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি।


এমনকি ডা. রায়হান শরিফ কমিউনিটি মেডিসিনের শিক্ষক হওয়া সত্ত্বেও তার নিজস্ব ক্ষমতা দেখিয়ে ফরেনসিক বিভাগে তিনি ক্লাস নিয়ে থাকেন। ক্লাস চলাকালীন সময় ছাড়াও প্রায় সময়ই তিনি পিস্তল নিয়ে চলাফেরা করতেন। এরই একপর্যায়ে সোমবার (৪ মার্চ) বিকেলে শিক্ষক ডা. রায়হান শরিফ (৮ম ব্যাচ) ২০২১-২২ সেসনের ৩য় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালকে ভাইভা চলাকালীন ৪৫ জন শিক্ষার্থীর সামনে ডান পায়ে গুলি করেন।


এ ঘটনায় ছাত্র-ছাত্রীরা বিক্ষুব্ধ হয়ে পড়েছেন এবং ওই শিক্ষকের শাস্তির দাবিতে ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন।


শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


শিক্ষার্থীদের বরাত দিয়ে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দিন বলেন, শিক্ষক মনসুর আলী রোজ ক্লাসে পিস্তল নিয়ে আসতেন। বিকেল ৫টার দিকে তুচ্ছ বিষয় নিয়ে তার সঙ্গে শিক্ষার্থী আরাফাত আমিনের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে ওই শিক্ষক রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে গুলি ছোড়ে। এ সময় গুলিতে আহত হন আরাফাত আমিন।


সিরাজগঞ্জের পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মণ্ডল বলেন, আহত শিক্ষার্থী আরাফাত আবির তমালকে এমএএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডান উরুতে গুলিবিদ্ধ হয়েছেন তিনি।


এসপি বলেন, অভিযুক্ত শিক্ষককে হেফাজতে নেওয়া হয়েছে। একটি অস্ত্রও উদ্ধার করা হয়েছে। ক্যাম্পাসে উত্তেজনা প্রশমনে কাজ করছে পুলিশ।


বিবার্তা/কাইয়ুম/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com