শিরোনাম
মুক্তিযোদ্ধা হোসেন হত্যার এক বছর আজ
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১১:৫৪
মুক্তিযোদ্ধা হোসেন হত্যার এক বছর আজ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের আলোচিত হত্যাকাণ্ড ধর্মান্তরিত খ্রিস্টান ও মুক্তিযোদ্ধা হোসেন আলীর হত্যার এক বছর আজ। ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমণের সময় বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় হোসেন আলীকে। এসময় হত্যাকারীরা ককটেল ফাটিয়ে মোটর সাইকেলযোগে পালিয়ে যায়। হত্যাকাণ্ডের এক বছর পেরিয়ে গেলেও বিচারের অগ্রগতি সম্পর্কে কিছুই জানে না তার পরিবার।


পুলিশ সূত্র জানায়, গত বছরের ৭ নভেম্বর কুড়িগ্রামে হোসেন আলী হত্যা মামলায় ১০ জেএমবি সদস্যকে অভিযুক্ত করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করা হয়।


মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই এমএ ফারুক চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে চার্জশিট জমা দেন।


আসামিরা হলেন জেএমবি সদস্য খাইরুল ইসলাম (২২), মো. শফিউল আলম (১৯), মো. নজরুল ইসলাম (২৬), মো. জাহাঙ্গীর (২৫), সাদ্দাম হোসেন (২০), মো. রিরাজুল ইসলাম (৩০), মো. গোলাম রব্বানী (২২), মো. হাসান ফিরোজ (২২), মো. আবু নাসির (২০) ও মো. মাহাবুব হাসান মিলন (২৮)।


মামলার ১০ আসামির মধ্যে চার জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। চার আসামি ইতিপূর্বে হলি আর্টিজানে খাইরুল ইসলাম, শোলাকীয়ার ঘটনার আসামি হিসেবে নান্দাইলে মো. শফিউল আলম এবং রাজশাহীতে মো. নজরুল ইসলাম পুলিশের গুলিতে নিহত হয়। সর্বশেষ ঢাকার বেড়িবাঁধ এলাকায় পুলিশের বন্দুকযুদ্ধে নিহত হয় সাদ্দাম। বাকি দুই আসামি এখনো পলাতক।


আটকরা হলেন মো. মাহাবুব হাসান (২৮), মো. আবু নাসির (২০), মো. হাসান ফিরোজ (২২) ও মো. গোলাম রব্বানী (২২)।


নিহত হোসেন আলীর ছেলে রাহুল আমিন আজাদ বলেন, ‘এক বছর আগে আমার বাবা হোসেন আলী হত্যাকাণ্ডের শিকার হলেও মামলার অগ্রগতি সম্পর্কে আমরা কিছুই জানি না। শুধু লোক মুখে শুনেছি কিছু আসামিকে পুলিশ গ্রেফতার করেছে। কিছু আসামি মারা গেছে এবং কিছু আসামি পলাতক। যাই হোক না কেন আমি আমার বাবার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’


কুড়িগ্রাম সদর থানার ওসি আব্দুস সোবহান জানান, হোসেন আলী হত্যা মামলার এজাহারভুক্ত ১০ আসামির মধ্যে ইতিমধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। চার আসামি বিভিন্ন সময় বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। তবে পলাতক দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।


বিবার্তা/সৌরভ/জেমি/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com