নরসিংদীতে মাদরাসা ছাত্র হত্যায় একজনের যাবজ্জীবন
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২৬
নরসিংদীতে মাদরাসা ছাত্র হত্যায় একজনের যাবজ্জীবন
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর চাঞ্চল্যকর মাদরাসা ছাত্র আবুল বাশার ওরফে বাদশা মোল্লাকে হত্যার দায়ে রায়হান মোল্লা নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।


২৮ ফেব্রুয়ারি, বুধবার নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক শামিমা পারভিন জনার্কিণ আদালতে এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত আসামি রায়হান মোল্লা শিবপুর উপজেলার সৈয়দনগর পাঁচভাগ গ্রামের বাচ্চু মোল্লার ছেলে রায়হান মোল্লা।


মামলার বিবরণ সূত্রে জানা গেছে, নিহত বাদশা মোল্লার পিতা বশির মোল্লা মারা যাওয়ার পর তার স্ত্রী দিলরুবা তিন সন্তানকে নিয়ে বাবার বাড়ি শিবপুর উপজেলার সৈয়দনগর পাঁচভাগ গ্রামে বসবাস করতেন। তিন সন্তানের মধ্যে নিহত আবুল বাশার ওরফে বাদশা মোল্লা স্থানীয় একটি মাদরাসায় লেখাপড়া করতো। ২০০৬ সালের ১৮ জুলাই টাকার প্রয়োজনে বাদশা মাদ্রাসা থেকে বাড়িতে আসে। পরে বাদশা মোল্লা তাদের পৈত্রিক জায়গায় লাগানো কলা ক্ষেত থেকে কলার ছড়ি কাটতে যায়। এতে বাধা দেয় প্রতিবেশি বাচ্চু মোল্লার ছেলে রায়হান মোল্লা ও তার পরিবারের সদস্যরা। উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে রায়হান মোল্লা পেছন থেকে বাদশাকে মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার একদিন পর চিকিৎসাধীন অবস্থায় বাদশা মোল্লা মারা যায়।


এঘটনায় নিহতের নানা নুরুল ইসলাম মৃধা বাদী হয়ে রায়হান মোল্লাসহ ৪ জনকে আসামি করে শিবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


মামলার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে রায়হান মোল্লার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। উক্ত মামলায় ১১ জন সাক্ষীর উপযুক্ত সাক্ষ্য প্রমাণে আসামি রায়হান মোল্লা দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে উপরোক্ত রায় প্রদান করেন। বাকী তিনজন আসামির বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকুসুর খালাস প্রদান করা হয়।


সরকার পক্ষে মামলা পরিচালনা করেন জজকোর্টের আইনজীবি ও সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাড. আসাদ্দুজ্জামান ওরফে জামান এবং আসামির পক্ষে ছিলেন অ্যাড. মো. অলিউল্লাহ।


বিবার্তা/কামাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com