স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৬
স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে স্বামীকে লোহার রড দিয়ে পিটিয়ে হত্যা করায় স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আদালতে রায় ঘোষণার সময় অভিযুক্ত সাহিদা বেগম (৫৭) উপস্থিত ছিলেন।


২৮ ফেব্রুয়ারি, বুধবার সকালে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছা. জাকিয়া পারভীন এই রায় প্রদান করেন।


আসামির বড় মেয়ে আফরোজা বেগম বাবাকে পিটিয়ে হত্যার দায়ে ২০১২ সালে ৪ ডিসেম্বর মা সাহিদা বেগমকে আসামিকে করে রাজবাড়ীর বালিয়াকান্দি থানায় হত্যা মামলা দায়ের করেন।


এজাহার ও আদালত সূত্রে জানা যায়, আসামি সাহিদার স্বামী আশরাফ সানার বাড়ি ছিল সাতক্ষীরা জেলার কলারোয়া থানার ওকাপুর গ্রামে। তিনি সাহিদাকে বিয়ে করে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বংকুর গ্রামে জমি কিনে বাড়ি করেন। এখানে বাড়ি করার পর তিনি আবার সাতক্ষীরা জেলার কলারোয়াতে আরেকটি বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর থেকে আশরাফ প্রথম স্ত্রী সাহিদা বেগমের সংসার খরচ দেয়া বন্ধ করে দেন। মাঝে মধ্যেই সাতক্ষীরা থেকে এসে আশরাফ প্রথম স্ত্রী সাহিদার কাছে টাকা চেয়ে মারধর করতেন। টাকা দিতে না পারলে বাড়ি বিক্রি করে দেবার হুমকি দিতেন।


ঘটনার দিন ২০১২ সালের ৪ ডিসেম্বর সকালে ৭টা ৪০ মিনিটের দিকে আশরাফ টাকা চেয়ে ঝগড়া করতে থাকে। একপর্যায়ে ঘর থেকে লোহার রড নিয়ে আশরাফ স্ত্রী সাহিদাকে মারতে যায়। তখন সাহিদা বেগম লোহার রডটি আশরাফ কাছ থেকে কেড়ে নিয়ে তাকেই মাথায় আঘাত করেন। এ সময় আশরাফ চিৎকার করে বাড়ির পাশের ক্ষেতের মধ্যে পড়ে যায়। তখন সাহিদা গিয়ে আশরাফের মাথায় রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। ওই আঘাতে ঘটনাস্থলেই আশরাফ মারা যায়।


ওই দিনই সাহিদার বড় মেয়ে আফরোজা বেগম বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন। মামলার পর সাহিদাকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠায়।


সাহিদা বেগম ৯ মাস কারাভোগের পর থেকে রায় প্রদানের দিন পর্যন্ত জামিনে ছিলেন। রায় প্রদানের সময় আদালতে উপস্থিত হলে আদালত সাহিদাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


রাজবাড়ী জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট উজীর আলী বলেন, আদালত রায় প্রদানের সময় বলেছে সাহিদার অপরাধের শাস্তি মৃত্যুদণ্ড হয়। কিন্তু আসামির বয়স বিবেচনায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। এই রায়ে আমি খুশি।


বিবার্তা/মিঠুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com