রাজধানীতে এক বাসায় গ্যাস লিকেজ থেকে দুবার বিস্ফোরণ, দগ্ধ ৭
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৪
রাজধানীতে এক বাসায় গ্যাস লিকেজ থেকে দুবার বিস্ফোরণ, দগ্ধ ৭
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শাহজাহানপুর ঝিল মসজিদ এলাকার একটি বাসার রান্নাঘরে গ্যাস লাইন লিকেজ থেকে বিস্ফোরণে নারীসহ ছয়জন দগ্ধ হয়েছেন। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।


২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার সকাল ৮টার দিকে ও সন্ধ্যা ৬টার দিকে একই বাসায় পরপর দুইবার এই বিস্ফোরণ ঘটে।


এতে দগ্ধ হন ঝিল মসজিদ মোহনা টেইলার্স গলির ৫৩ নম্বর ৫ তলা বাড়ির নিচতলার ভাড়াটিয়া মিন্টু হাওলাদার (৪০), তার মেয়ে মারিয়া ইশরাত (১৯), সেনেট্যারি মিস্ত্রি মনির হোসেন (৪১), দেলোয়ার হোসেন (৫৭), প্রতিবেশী আলী আকবর (৩৫), বাচ্চু মিয়া (৪৫)। অন্যজনের নাম জানা যায়নি। তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


দগ্ধ আলী আকবর জানান, ৫ম তলা বাসার নিচতলায় রান্নাঘরে প্রায় সময় গ্যাসের গন্ধ পাওয়া যেত। আজ সকাল ৮টার দিকে রান্না ঘরের পাশে হঠাৎ আগুন ধরে যায় এতে হালকা শব্দ হয় তখন বাচ্চু মিয়াসহ সকলেই দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।


দগ্ধ মিন্টু হাওলাদার জানান, বাড়িটির নিচতলায় তাদের ভাড়া বাসায় বাথরুমে ও রান্নাঘরে মাঝেমধ্যেই গ্যাসের গন্ধ পাওয়া যেত। তবে কোথা থেকে লিকেজ হয়ে গ্যাস বের হতো তা খুঁজে পাইনি। মঙ্গলবার সকাল আটটার দিকে রান্না ঘরে হঠাৎ করেই গ্যাস থেকে বিস্ফোরণ হয়। এতে তিনি ও প্রতিবেশী বাচ্চু মিয়া দগ্ধ হন।


মিন্টু হালদারের স্ত্রী ঝর্ণা আক্তার জানান, সকালেই তাদেরকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সকালের বিস্ফোরণের পর সন্ধ্যায় এটি মেরামতের জন্য সেনেটারী মিস্ত্রি যায় ওই বাসায়। তখন সেখানে পুনরায় আবার বিস্ফোরণ ঘটে। এতে সেনেটারি মিস্ত্রিসহ মিন্টুর মেয়ে মারিয়াও দগ্ধ হন। পরে তাদেরকে নিয়ে আসা হয় বার্ন ইনস্টিটিউটে।


বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, মিন্টু হাওলাদারের ৪০ শতাংশ পুড়ে গেছে। বাকিদের হাত-মুখসহ শরীরের বিভিন্ন জায়গায় দগ্ধ হয়েছে। সবাইকে চিকিৎসাধীন রাখা হয়েছে।


এদিকে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা জানান, শাহজাহানপুর ঝিল মসজিদের পাশে ৫৩ নাম্বার বাড়ির নিচ তলায় গ্যাস লিকেজ থেকে আগুনের ঘটনায় বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন। বিস্তারিত জানার জন্য পুলিশ ঘটনাস্থলে কাজ করছে।


বিবার্তা/বুলবুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com