শিরোনাম
গাইবান্ধা-১ উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ০৯:৫৭
গাইবান্ধা-১ উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। যা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।


নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ উপ-নির্বাচনে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম মোস্তফা আহম্মেদ (নৌকা), জাতীয় পার্টি-জেপির সাবেক এমপি ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (বাই সাইকেল), জাপা (এ) মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), এনপিপির জিয়া জামান খান (আম) প্রমুখ।
উপজেলা নির্বাচন অফিসার সূত্রে জানা যায়, ১৫টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকার ১০৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৩ লাখ ৩৩ হাজার ৩শ ৮১ জন ভোটার ভোট প্রদান করছেন।
এদিকে ৩৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও ১৫টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম গোলাম কিবরিয়া জানান, উক্ত কেন্দ্রগুলোতে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।


নির্বাচনে নিশ্ছিদ্র নিরাপত্তায় ভোট সম্পন্ন করার লক্ষ্যে ১৯ জন ম্যাজিস্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১৬টি ইউনিট, ৪ হাজার পুলিশ সদস্য ও আনসার সদস্য ছাড়াও সাদা পোশাকে পুলিশের বিশেষ টিম নির্বাচনী মাঠে কাজ করছে।


রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, নির্বাচনে ১০৯ জন প্রিজাইডিং অফিসার, ৬৩৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ২৭৪ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়া নির্বিঘ্নে ভোটারদের ভোটাধিকার প্রয়োগ ও যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদারসহ চরাঞ্চলে অধিক ঝুঁকিপূর্ণ ১৫টি কেন্দ্রে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী সদস্য কাজ করছেন।


উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যার পর আসনটি শূন্য হয়।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com