ফেনীতে ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি করায় সহকারী অধ্যাপক বহিষ্কার
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৭
ফেনীতে ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি করায় সহকারী অধ্যাপক বহিষ্কার
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় ফেনীর একটি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন। উত্তাল ছাত্রদের উত্তেজনা প্রশোমনে জড়িত সহকারী অধ্যাপককে কলেজে অবাঞ্ছিত ঘোষণাসহ বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।


২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার অভিযুক্ত শিক্ষক কলেজে যাওয়ার খবর শুনে ওই কলেজের শিক্ষার্থীসহ আশেপাশের শিক্ষার্থীরা জড়ো হয়ে ছাগলনাইয়া-বক্সমাহমুদ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।


বিক্ষোভকারীরা অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে স্লোগান দিয়ে কলেজ প্রাঙ্গণ শহিদ মিনারে জড়ো হয়ে তার শাস্তির দাবি করেন।


জানা গেছে, জেলার ছাগলনাইয়া উপজেলার আবদুল হক চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ মিজানুল হক তার ব্যবহৃত ফেসবুক আইডিতে গত ২৩ ফেব্রুয়ারি ‘আমি ইসলাম ধর্ম ত্যাগ করে মানবধর্মে যোগ দিবো’ এই শিরোনামে একটি স্ট্যাটাস দেন। ৫০ লাইনের ওই স্ট্যাটাসের শেষভাগে তিনি লিখেন ‘ইসলাম ধর্ম একটি সন্ত্রাসী ধর্ম’। অপর লাইনে লিখেন, ‘ধর্মের ভুল ধরলে শুধুমাত্র এদেশে চাপাতি নাও, দা নাও, ছুরি নাও, মানুষ হত্যা কর’।


শেষ লাইনে তিনি লিখেন, ‘সকলে আদম হাওয়া থেকে এসেছে, তবুও কেন এত বিভেদ’। এই পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ফুঁসে উঠে ওই কলেজের শিক্ষার্থীসহ তার আইডিতে যুক্ত থাকা ফলোয়াররা।


বিক্ষোভে নেতৃত্বদানকারী কলেজ শিক্ষার্থী শরীফুল ইসলাম শিশির, ইয়াছিন হোসেন শিকদার, শাহাদাত হোসেন, রাজু রেজা, জহিরুল ইসলাম ও মিনার হোসেন জানান, ইসলাম ধর্ম অবমাননাকারী শিক্ষককে কলেজ ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না।


অধ্যক্ষ বিক্ষোভকারীদের কাছে গিয়ে, কলেজের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা তাদের কর্মসূচি স্থগিত করেন।


এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মিজানুল হক বলেন, মুঠোফোনটি বাসায় রেখে গেলে কে-বা কারা আমার আইডি থেকে আপত্তিকর একটি স্ট্যাটাস দিয়ে দেয়। আমার নজরে পড়লে আমি স্ট্যাটাসটি ডিলেট করে দেই।


কলেজের অধ্যক্ষ ড. মহাম্মাদ মহাতাব উদ্দিন প্রামাণিক জানান, শিক্ষার্থী ও স্থানীয়দের বিক্ষোভে পরিস্থিতি প্রতিকূল দেখে গভর্নিং বডির সিদ্ধান্তে অভিযুক্ত শিক্ষক মিজানুল হককে কলেজে অবাঞ্ছিত, কলেজ আঙ্গিনায় প্রবেশ নিষেধসহ বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমল বলেন, অভিযোগ জানার পর ব্যবস্থা নেওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।


বিবার্তা/মনির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com