এক শিক্ষার্থী দুই প্রতিষ্ঠানের প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিযোগ
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৪
এক শিক্ষার্থী দুই প্রতিষ্ঠানের প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিযোগ
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে একই শিক্ষার্থীর দুই প্রতিষ্ঠান থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় প্রতিযোগীদের মধ্যে চরম ক্ষোভ।


বুধবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে উপজেলা হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ওই শিক্ষার্থী অংশগ্রহণ করতে আসলে কর্তৃপক্ষের নিকট ধরাপরে।


জানা যায়, মুমতাহিনা সেউতিবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী হিসেবে ‘খ’ বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ইউনিয়ন পর্যায় ১ম স্থান অধিকার করে ২০ ফেব্রুয়ারি উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করেন। তখন বিচারকরা আর্ট পেপারের নিচে ছবির ট্রেস পেপার পেয়ে তাকে বহিষ্কার করে দেন। এর একদিন পরে ২১শে ফেব্রুয়ারি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় আবারও সে এফ. করিম আলিম মাদ্রাসা থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থী হিসেবে অংশগ্রহণ করলে কর্তৃপক্ষের নজরে আসে। অন্যান্য প্রতিযোগীরা তার বিরুদ্ধে অভিযোগ করেন।


ইন্দুরকানী এফ. করিম আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ ইকবাল হোসাইন জানান, মুমতাহিনা আমাদের মাদ্রাসায় পঞ্চম শ্রেণিতে পড়ে। অন্য কোথাও পড়ে কিনা আমি জানি না।


সেউতিবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় বরণ হালদার জানান, মুমতাহিনা আমার স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী। তার মা ওই মাদ্রাসার শিক্ষক তারা কীভাবে নাম দিয়েছে আমি জানি না।


উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল হাকিম জানান, মুমতাহিনাকে অনিয়মের অভিযোগে ইউআরসি কর্মকর্তা প্রথম দিন প্রতিযোগিতা থেকে বহিষ্কার করেন।


পরবর্তী দিন দুই প্রতিষ্ঠান থেকে নাম আসায় দায়িত্বে থাকা বিচারকরা তাকে বহিষ্কার করেন। দুই প্রতিষ্ঠান থেকে একই শিক্ষার্থীর নাম আসায় তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/শামীম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com