দৌলতপুরে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ প্রদান
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৬
দৌলতপুরে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ প্রদান
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শীতলাইপাড়ায় অবস্থিত হারেজ উদ্দিন সোশ্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও অ্যালকেম এন্টারপ্রাইজ কর্তৃক ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ প্রদান করা হয়েছে।


উপজেলার ৩৭টি সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ শতাধিক শিক্ষার্থী এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৯ জন উত্তীর্ণ হয়। এছাড়াও ৫০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফুটবল ও খেলার সরঞ্জাম, ৩৬টি বিদ্যালয়ের লাইব্রেরিতে বিভিন্ন প্রকার বই উপহার দেওয়া হয়।


২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুর ১২টার সময় শীতলাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।


বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার সাঈদা সিদ্দিকা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিও সাইফুল ইসলাম, প্রধান পৃষ্ঠপোষক আবুল হাসনাত মিন্টু, সমন্বায়ক হারুন আর রশীদ মিলন। উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী প্রমি আল মেহেজাবিন, দেশের সেরা শিক্ষক আশরাফুল ইসলাম, প্রধানশিক্ষক বিলকিস আক্তার সহ প্রায় ৫০ টি বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও শিক্ষক গণ।


প্রধান পৃষ্ঠপোষক আবুল হাসনাত মিন্টু বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে যদি প্রয়োজন হয় দেশ ও দেশের বাহিরে থেকে ট্রেইনার এনে শিক্ষকদের ট্রেনিং দেয়ার ব্যবস্থা করা হবে। সেই সাথে আগামী বছর থেকে ব্যাপক পরিসরে উপজেলার ২১৭ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।


তিনি উল্লেখ করেন, হারেজ উদ্দিন সোশ্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও অ্যালকেম এন্টারপ্রাইজ অসচ্ছল ব্যক্তিদের প্রতি মাসে ডায়বেটিস চিকিৎসার ক্যাম্পেইন ও বিনামূল্যে ঔষধ বিতরণ করে। এছাড়াও খাদ্য, বস্ত্র সহ নগদ অর্থ বিতরণ করে থাকে এই সংগঠন। আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে।


বিবার্তা/তুহিন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com