খতনার সময় শিশুর অতিরিক্ত রক্তক্ষরণ, পালালেন ২ চিকিৎসক
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩১
খতনার সময় শিশুর অতিরিক্ত রক্তক্ষরণ, পালালেন ২ চিকিৎসক
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আল নাহিয়ান তাজবীব (৭) নামে এক শিশুর খতনা করানোর সময় চামড়ার অংশ কেটে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে বলে অভিযোগ উঠেছে। এরপর দুই চিকিৎসক পালিয়ে যান।


২১ ফেব্রুয়ারি, বুধবার দুপুরের দিকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।


ভুক্তভোগী শিশু আল নাহিয়ান তাজবীব উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ক্যাপ্টেন আব্দুর রহমান বাড়ির আলমগীর হোসেন বাদলের ছেলে এবং বসুরহাট পৌরসভা এলাকার চাইল্ড কেয়ার স্কুলের প্রথম শ্রেণির ছাত্র।


ভুক্তভোগী শিশুর জ্যাঠা শেখ ফরিদ বলেন, তাজবীব আমার ছোট ভাইয়ের ছেলে। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে তাজবীরের সুন্নতে খতনা করাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তার বাবা। ওই সময় উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিজয় কুমার দে ও সৌরভ ভৌমিকের তত্ত্বাবধানে খতনা করার সময় শিশুটির গোপনাঙ্গের মাথার চামড়া বেশি কেটে ফেলা হয়।


এতে অতিরিক্ত রক্তক্ষরণ হয় শিশুটির। পরবর্তীতে ছেলের বাবা সন্তানের চিৎকার শুনে গিয়ে দেখেন রক্তক্ষরণে কেবিনের বিছানা ভিজে গেছে। একপর্যায়ে কৌশলে দুই উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পালিয়ে যান।


কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ সেলিম জানান, ঘটনা শুনে তাৎক্ষণিক আমি জরুরি বিভাগে যাই। অতিরিক্ত রক্তপাত হয়েছে দেখি। বর্তমানে শিশুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। শিশুটি বর্তমানে শঙ্কামুক্ত রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com