২১ ফেব্রুয়ারি ২১ জনের ২১ কিলোমিটার পদযাত্রার আয়োজন
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৪
২১ ফেব্রুয়ারি ২১ জনের ২১ কিলোমিটার পদযাত্রার আয়োজন
গৌরীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’ আয়োজন করেছে ২১ ফেব্রুয়ারি ২১ জনের ২১ কিলোমিটার পদযাত্রার।


বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৬টায় গৌরীপুর ঐতিহাসিক হারুন পার্কে অবস্থিত শহিদ মিনার থেকে ময়মনসিংহ জেলা শহরের টাউন হল মাঠে অবস্থিত শহিদ মিনার পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে।


স্থানীয় সংসদ সদস্য এডভোকেট নিলুফার আনজুম পপি এ পদযাত্রার উদ্বোধন করবেন।


ময়মনসিংহে অংশ গ্রহণকারীদের বরণ করে নিবেন জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, সদস্য গোলাম সামদানী খান সুমন, সংরক্ষিত মহিলা সদস্য আরজুনা কবির প্রমুখ।


আয়োজকরা জানান- নিজের মায়ের ভাষায় কথা বলতে আমরা প্রাণ দিয়েছি, অথচ দেশের সকল অফিস, আদালত ও প্রতিষ্ঠানে ইংরেজি ভাষাকে অগ্রাধিকার দেয়া হয়। বাঙালি সংস্কৃতিকে অবহেলা করে ভিনদেশি কালচারে ডুবে যাচ্ছে দেশ। এই আয়োজনের মাধ্যমে আমরা তরুণ প্রজন্মের কাছে নিজের মায়ের ভাষার প্রতি সম্মান ও ভালোবাসার গুরুত্বকে তুলে ধরতে চাই।


এ পদযাত্রার অংশ গ্রহণ করছেন- লিটু, সাইফুল, আরিফ, নন্দন, শামীম, আমজাদ, মিঠু, তুহিন, জয়নাল, পাপন, শামীম, মতিউর, আব্দুল্লাহ, আব্দুল হালিম, বিপ্লব, সাধন, দিলীপ, অনিক, আশিক, নারায়ণ, সুপক।


‘এসো গৌরীপুর গড়ি’র প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি বলেন- জীবনের বিনিময়ে অর্জিত আমাদের এই প্রিয় বাংলা ভাষা আজ সর্বত্র অবহেলার শিকার। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ২১ জনের ২১ কিলোমিটার পদযাত্রার মাধ্যমে আমরা বিশ্বব্যাপি বাংলা ভাষাকে তুলে ধরতে চাই। দেশের সকল অফিস, আদালত ও প্রতিষ্ঠানে বাংলা ভাষাকে অগ্রাধিকার দিয়ে, প্রয়োজন ছাড়া ইংরেজি ভাষা ব্যবহার বন্ধ করার দাবি জানাই আমরা।


বিবার্তা/হুমায়ুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com