মোংলা বন্দরে যুক্ত হলো 'নীল কমল' ও 'জয়মনি'
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৫
মোংলা বন্দরে যুক্ত হলো 'নীল কমল' ও 'জয়মনি'
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মোংলা বন্দরে আগত বিদেশি বড় বাণিজ্যিক জাহাজকে দ্রুত ও নিরাপদে জেটিতে ভেড়াতে বন্দরে যুক্ত হয়েছে 'এমটি নীল কমল' ও 'এমটি জয়মনি' নামে দুটি আধুনিক জলযান।


১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুর ৩ টায় এই জলযান দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান।


হংকংয়ের চিও লি শিপইয়ার্ড থেকে নির্মিত এই টাগবোট দুটি বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বন্দরের ৮ নম্বর জেটিতে এসে পৌঁছায়। সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন ৭০ বোলার্ড পুলের পাওয়ার রয়েছে এ টাগবোটের। এর আগে মোংলা বন্দরের টাগ বোটে সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন টাগ বোট ছিল ৪০ বোলার্ড পাওয়ারের।


মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান বলেন, ৭০ বোলার্ডের টাগ বোট যুক্ত হওয়ায় মোংলা বন্দরের আগত বড় আকারের বাণিজ্যিক জাহাজসমূহকে দ্রুত ও নিরাপদভাবে বন্দর জেটিতে ভেড়ানো সম্ভব হবে। এতে করে সার্বিকভাবে জাহাজ হ্যান্ডলিং এ মোংলা বন্দরের সক্ষমতায় নব দিগন্তের সূচনা হলো।


বন্দরের জলযান বহরে যুক্ত হওয়া এমটি নীল কমল ও এমটি জয়মনি জলযানের স্বগত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোঃ আসাদুজ্জামান, পরিচালক (প্রশাসন) শাহীনুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, সচিব কালাচাঁদ সিংহ, প্রধান হাইড্রোগ্রাফার কমান্ডার রাসেল আহমেদ খান, বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মোঃ মাকরুজ্জামান প্রমুখ।


বিবার্তা/জাহিদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com