শ্রীমঙ্গলে ফসলি জমির মাটি কাটা ও বালু উত্তোলন রোধে সচেতনতামূলক সভা
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৯
শ্রীমঙ্গলে ফসলি জমির মাটি কাটা ও বালু উত্তোলন রোধে সচেতনতামূলক সভা
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বিভিন্নস্থানে ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার হিড়িক পড়েছে। এছাড়াও অবৈধভাবে বিভিন্ন বালু মহাল থেকে বালু উত্তোলন করে চলেছে বালু কারবারিরা। এর ফলে পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছে। পাশাপাশি সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব। এসব রোধে প্রশাসনের অভিযানও রয়েছে চলমান। তবুও থামছে না বালু উত্তোলন ও মাটি কাটা। অবৈধ এসব বালু ও মাটি কারবারিদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।


১৩ ফেব্রুয়ারি, মঙ্গলবার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সভাকক্ষে অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলন রোধকল্পে স্থানীয়দের নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।


উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব সকলের সহযোগিতা চেয়ে বলেন, ফসলি জমির মাটি কেটে কৃষি পণ্য উৎপাদনে ব্যাঘাত ঘটানো যাবে না। ফসলি জমি থেকে মাটি কাটতে হলে দেশের আইন অনুযায়ী নীতিমালা মেনে কাটতে হবে। নীতিমালার বাহিরে গিয়ে কেউ অবৈধভাবে মাটি কাটলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


সভায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মহিউদ্দিন, শ্রীমঙ্গল ট্র্যাফিক ইন্সপেক্টর (টি আই)অমিতাভ সেখর চৌধুরী, ট্রাক-ট্যাংক লরি কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি নুর মিয়া, সাধারণ সম্পাদক শাহাজান মিযয়া প্রমুখ।


এছাড়াও সভায় স্থানীয় গণমাধ্যমকর্মী, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মাটি ও বালু ব্যবসায়ীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়ন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com