১০ মিনিটের মধ্যে সব টিকিট কিনে নিতেন তারা
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২০
১০ মিনিটের মধ্যে সব টিকিট কিনে নিতেন তারা
পাবনা জেলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনায় ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের মূলহোতা শরিফুলসহ ৬ জন সক্রিয় সদস্য’কে গ্রেফতার করেছেন পাবনা র‍্যাব-১২।


১২ ফেব্রুয়ারি সোমবার বিকেল ৫ টায় র‌্যাব- ১২, সিপিসি-২, পাবনা কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান।


পাবনার আভিযানিক দল পাবনা জেলার চাটমোহর রেলষ্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে ট্রেনের টিকেট কালোবাজারি সিন্ডিকেটের মূলহোতা শরিফুলসহ তার সহযোগী মো. আরিফুল ইসলাম, মো. আব্দুল জলিল, মো. হাবিবুর রহমান, মো. আনিসুর রহমান, মো. জাহিদুল ইসলাম , পাবনার চাটমহল রেলস্টেশন থেকে গ্রেফতার করে।


তাদের কাছ উদ্ধার করা হয় বিভিন্ন ট্রেনের ৩৬টি আসনের টিকেট, ০৭টি মোবাইল ফোন এবং টিকেট বিক্রয়ের নগদ ১৫,০০০/- টাকা।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ট্রেনের টিকেট কালোবাজারির সাথে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রদান করে।


জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পাবনা চাটমোহর রেলস্টেশনে শরিফুল সিন্ডিকেটের মূলহোতা শরিফুলের নেতৃত্বে এই চক্রটি সংঘবদ্ধভাবে দীর্ঘদিন যাবত চাটমোহর স্টেশন হতে রাজশাহী-ঢাকাগামী “সিল্কসিটি এক্সপ্রেস,পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, দিনাজপুর টু ঢাকা গামী দ্রুতযান এক্সপ্রেসসহ বিভিন্ন ট্রেনের টিকেট কালোবাজারি করে আসছিল।


গ্রেফতারকৃত শরিফুল এর নেতৃত্বে তার সহযোগীরা প্রথমত ট্রেনের কাউন্টারে বিভিন্ন ভ্রাম্যমাণ যাত্রী,রেলস্টেশনের কুলি, স্টেশনের আশেপাশের এলাকার টোকাই, রিকশাওয়ালা ও দিনমজুরদেরকে টাকার প্রলোভন দেখিয়ে লাইনে দাড় করিয়ে টিকেট সংগ্রহ করে থাকে। এই ক্ষেত্রে তাদের প্রত্যেককে ০৪ টি করে টিকেট সংগ্রহ করার বিনিময়ে ১০০ টাকা করে দেয়া হতো।


এছাড়াও কাউন্টারে থাকা কিছু অসাধু টিকেট বুকিং কর্মচারীদের দিয়ে বিভিন্ন সাধারণ যাত্রীদের টিকেট কাটার সময় প্রদেয় এনআইডি সংগ্রহ করে রাখতো এবং পরবর্তীতে সেগুলো ব্যবহার করে সংরক্ষণকৃত প্রতিটি এনআইডি দ্বারা ০৪টি করে ট্রেনের টিকেট সংগ্রহ করতো। এভাবে তারা প্রতিদিন প্রায় শতাধিক টিকেট সংগ্রহ করতো।


এছাড়াও ইদ, পূজা, সাপ্তাহিক ছুটিসহ বিশেষ ছুটির দিনকে উপলক্ষ্য করে গ্রেফতারকৃতরা রেলস্টেশনে কর্মরত কিছু অসাধু কর্মচারী এবং অনলাইনে টিকেট ক্রয়ের জন্য ব্যবহৃত ভেন্ডর প্রতিষ্ঠান সহজ.কমসহ এর কিছু অসাধু কর্মকর্তা ও সার্ভার রুম/আইটি এর সদস্যদের সহযোগিতায় তাদের কাছে সংরক্ষিত জনসাধারণের এনআইডি এর তথ্য ব্যবহার করে।


গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com