সিএনজি অটোরিক্সার শ্রমিক আটক ও মামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৪
সিএনজি অটোরিক্সার শ্রমিক আটক ও মামলার প্রতিবাদে মানববন্ধন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেড ইউনিয়নভুক্ত সিএনজি চালিত অটোরিক্সা মালিক-শ্রমিক সমিতির ৭ জন শ্রমিককে র‌্যাব কর্তৃক আটক, মামলা ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।


১১ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের কাউতলী পুরাতন ব্রিজ এলাকায় সিএনজিচালিত অটোরিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধনে সংগঠনের বিপুলসংখ্যক মালিক ও শ্রমিক অংশগ্রহণ করেন। এতে জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সভাপতি এড. কাউসার আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আশা, সংগঠনের সাধারণ সম্পাদক ক্বারী মো. আব্দুল্লাহ, জেলা সিএনজি মালিক সমিতির কার্যকরী সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ বাহার চৌধুরী, জেলা সিএনজি মালিক সমিতির কার্যকরী সাধারণ সম্পাদক মো. কুদ্দুস মিয়া, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি হেফজুল কবির ও সাধারণ সম্পাদক স্বপন মিয়া প্রমুখ।


এ সময় বক্তারা বলেন, যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগী হিসেবে সিএনজি চালিত অটোরিক্সা মালিক-শ্রমিক সমিতির শ্রমিকরা বিভিন্ন পয়েন্টে নিবিড়ভাবে দায়িত্ব পালন করে থাকে। পাশাপাশি তারা শ্রমিক কল্যাণের স্বার্থে মালিক-শ্রমিক সমিতির অনুমতিক্রমে সিএনজি অটোরিক্সা থেকে ২০ টাকা করে নেয়। যা মালিক শ্রমিকের কল্যাণেই ব্যয় হয়ে থাকে। অথচ বিষটিকে চাঁদাবাজি উল্লেখ করে ৭ শ্রমিককে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানি করা দুঃখজনক।


বক্তারা বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দেয়া না হলে জেলার সকল রুটে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ রাখা হবে বলে হুঁশিয়ারি দেন।


পরে নেতৃবৃন্দ ৪ দফা দাবি উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জিয়াউল হক মীর এর মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।


৪ দফা দাবিগুলো হলো আগামী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে আমাদের পরিবহন শ্রমিকদেরকে মুক্তি, নিঃশর্তে মামলা প্রত্যাহার, ভবিষ্যতে এই ধরনের হয়রানি আর করা হবে না মর্মে নিশ্চয়তা।


অন্যথায় আগামী ৭২ ঘণ্টা পর থেকে এই জেলার সকল রুটে নিয়মতান্ত্রিকভাবে সিএনজি চালিত অটোরিকশা বন্ধের ঘোষণা।


বিবার্তা/নিয়ামুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com