কাউখালীতে অবৈধ জাল জব্দ, ৩ জেলেকে জরিমানা
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৮
কাউখালীতে অবৈধ জাল জব্দ, ৩ জেলেকে জরিমানা
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কাউখালী উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের বিশেষ কম্বিং অপারেশনে নদীতে অবৈধ জাল দিয়ে মাছ শিকার করায় ৩ জন জেলেকে আটক এবং তিন হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।পরে আটকদের জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।


১১ ফেব্রুয়ারি, রবিবার দিনব্যাপী উপজেলার সন্ধ্যা ও চিরাপাড়া নদীর বিভিন্ন স্থানে পৃথক এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিন হাজার মিটার বিভিন্ন ধরনের অবৈধ জাল জব্দ করা হয়েছে। পরে জনসম্মুখে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।


উপজেলা মৎস্য কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, সন্ধ্যা ও চিরাপাড়া নদীতে বিশেষ কম্বিং অপারেশনের উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর ও নৌ পুলিশের যৌথ অভিযান চালানো হয়েছে। এ সময় ৩ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।


আটককৃত উপজেলার সোনাকুর গ্রামের জেলে পারভেজ শেখ (২০)কে পাঁচ হাজার টাকা, চিরাপাড়া গ্রামের জেলে সজিব (১৮)কে দুই হাজার টাকা এবং বড় বিড়ালজুড়ি গ্রামের জেলে সাইদুল ইসলামকে (৪০) জেলেকে পাঁচহাজার টাকা জরিমানা করা হয়।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজিদুর রহমান।


উপজেলা মৎস্য কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, মৎস্য প্রশাসন ও নৌ-পুলিশ যৌথভাবে উপজেলার বিভিন্ন নদীতে মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন চলছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্ত/রবিন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com