সরকারের নজরদারি আর প্রণোদনার কারণে কৃষিতে বিপ্লব ঘটেছে: নাদেল
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪১
সরকারের নজরদারি আর প্রণোদনার কারণে কৃষিতে বিপ্লব ঘটেছে: নাদেল
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সরকারের নজরদারি আর প্রণোদনার কারণে কৃষিতে আজ বিপ্লব ঘটেছে।


তিনি বলেন, কৃষি আমাদের সমৃদ্ধির হাতিয়ার। বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে, এর পেছনে সবচেয়ে বড় অবদান কৃষির।


৯ ফেব্রুয়ারি, শুক্রবার দুপুরে হাজীপুর সোসাইটি, কুলাউড়া আয়োজিত উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে কৃষকদের মাঝে বিশিষ্ট জীনবিজ্ঞানী ড. আবেদ চৌধুরীর উদ্ভাবনী পঞ্চব্রীহি ধানের বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, কৃষি নিয়ে সরকার ব্যাপকভাবে গবেষণা করছে এবং গবেষণার মধ্য দিয়ে নতুন নতুন জাত উদ্ভাবন করছে। এর মধ্যে ড. আবেদ চৌধুরীর পঞ্চব্রীহি ধান উদ্ভাবন ব্যতিক্রমী উদ্যোগ। এই ধানের চাষাবাদ সারাদেশে ছড়াতে হবে।


তিনি আরো বলেন, কৃষি যাতে মানুষের কাছে আকর্ষণীয় হয়, কৃষিকে কীভাবে আরো সাবলীল ও লাভজনক করা যায় তা নিয়ে সরকারও চিন্তাভাবনা করছে।


এসময় তিনি কুলাউড়ার উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।


হাজীপুর সোসাইটির সভাপতি মেজর (অব.) নুরুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি ও বিআরডিবির চেয়ারম্যান তালুকদার মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মিজানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক প্রভাষক খালিক উদ্দিন, কোষাধ্যক্ষ একে শামছু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী সোহাগ, ব্যবসায়ী আব্দুল মুকিত মুকুল প্রমুখ।


অনুষ্ঠানে সংগঠনের অন্যান্য কার্যকরী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com