নওগাঁ-২ আসনের নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩১
নওগাঁ-২ আসনের নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নওগাঁ-২ আসনের স্থগিত হওয়া নির্বাচনের (দ্বাদশ জাতীয় সংসদ) ভোটগ্রহণ উপলক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি দলের সমন্বয়ে মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই মনিটরিং সেলের নেতৃত্ব দেবেন ইসির আইডিয়া প্রকল্প-২ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম।


সম্প্রতি ইসির পরিচালনা শাখার উপসচিব মাজারুল ইসলাম ইয়াসিনের সই করা এক চিঠিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরকে এ তথ্য জানানো হয়েছে।


চিঠিতে জানানো হয়, আগামী ১২ ফেব্রুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে ইসি সচিবালয়ে একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করার জন্য সিদ্ধান্ত হয়েছে। এই সেলে ইসির আইডিয়া প্রকল্প-২ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েমের নেতৃত্বে পরিচালনা করা হবে।


এই মনিটরিং সেলে রয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব পদমর্যাদার নয় এমন একজন কর্মকর্তা। পুলিশ হেডকোয়াটার্সের পুলিশ সুপার/অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার নিম্নে নয় এমন একজন কর্মকর্তা। বিজিবি, র‍্যাব, আনসার ও ভিডিপির উপপরিচালক পদমর্যাদার নিম্নে নয় এমন একজন কর্মকর্তা; এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার/সহকারী পুলিশ সুপার পদমর্যাদার নিম্নে নয় এমন একজন কর্মকর্তা।


এদিকে, ১২ ফেব্রুয়ারি ইভিএমসহ বিভিন্ন নির্বাচনি মালামাল পরিবহণ, বিতরণ এবং ভোটগ্রহণ কাজে নিরাপত্তা বিধানের জন্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সমন্বয় করে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং ও প্রিজাইডিং অফিসারদের সহায়তা প্রদান করার কথা বলা হয়েছে।


নওগাঁ-২ আসনের ঘোষিত তফশিল অনুযায়ী, গত ২৬ জানুয়ারি প্রতীক বরাদ্দ হয়। বর্তমানে চলছে নির্বাচনি প্রচারণা। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com