বোয়ালমারীতে শিশু বরণ উৎসব ও মা সমাবেশ অনুষ্ঠিত
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০২
বোয়ালমারীতে শিশু বরণ উৎসব ও মা সমাবেশ অনুষ্ঠিত
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে শিক্ষার্থীদের বরণ করতে ‘শিশু বরণ উৎসব ও মা সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে।


৫ ফেব্রুয়ারি, সোমবার বেলা ১২টায় আড়ম্বরপূর্ণ পরিবেশে বিদ্যালয়ের দৃষ্টিনন্দন সুসজ্জিত প্রাক প্রাথমিকের হলরুমে বেলুন, ফুল ও চকলেট দিয়ে নতুন শিশু শিক্ষার্থীদের বরণ করে নেন উপজেলা শিক্ষা অফিসার আবু আহাদ মিয়া।


পরে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের প্রভাষক মো. জাহিদুল হক পল্লব এর সভাপতিত্বে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আবু আহাদ মিয়া।


উৎসবের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রধান শিক্ষিকা পারভীন আখতার।


এ সময় পরিচালনা পর্ষদের সদস্য আশরাফুল আলম খানসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।


এক প্রশ্নের জবাবে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. জাহিদুল হক পল্লব বলেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ, সামাজিক দক্ষতা অর্জনের জন্য সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে কাজ করাই আমাদের অন্যতম লক্ষ্য। পাশাপাশি বিদ্যালয়কে আনন্দ নিকেতনে পরিণত করে শিশুদের ঝরে পরা রোধ করতে আমরা বদ্ধপরিকর।


এসডিজি বা সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল বাস্তবায়নে সরকারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।


উল্লেখ্য এমডিজি বা মিলিনিয়াম গোল বাস্তবায়নে সরকার অভূতপূর্ব সাফল্য দেখিয়েছেন। ২০০১ থেকে ২০১৫ সাল পর্যন্ত ছিল মিলিনিয়াম ডেভেলপমেন্ট গোল বা সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য মাত্রা। যার একটি লক্ষ্য ছিল সর্বজনীন প্রাথমিক শিক্ষা। সেটা ইতোমধ্যেই বাস্তবায়ন হয়েছে। ২০১৬ সাল থেকে ২০৩০ সাল পর্যন্ত জাতিসংঘ এসডিজি/সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল বা সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা দিয়েছে। যার একটি লক্ষ্য হচ্ছে মানসম্মত শিক্ষা। সেটা বাস্তবায়নে আমরা কাজ করছি।


সমাবেশের প্রধান অতিথি উপজেলা শিক্ষা অফিসার আবু আহাদ মিয়া বলেন, আজকের শিশুরা আগামী দিনের স্বপ্ন। প্রত্যেকটি শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করা আমাদের দায়িত্ব। শিশুদেরকে উদ্যমী করে গড়ে তুলতে হবে। যাতে তারা আগামীর বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়াও শিক্ষার্থীদের মানসিক বিকাশে অভিভাবকদের গুরুত্ব দেয়ার অনুরোধ জানান অতিথিবৃন্দ।


বিবার্তা/মিলু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com