রাজশাহী সিটি কর্পোরেশন জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের আলোচনা সভা
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৬
রাজশাহী সিটি কর্পোরেশন জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের আলোচনা সভা
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের সিটি কর্পোরেশন ট্রাস্কফোর্স কমিটির আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।


৪ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।


সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মোঃ মোবারক হোসেন। সভায় বক্তব্য রাখেন রাসিকের জন্ম ও মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটির সভাপতি ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, শিক্ষা ও স্বাস্থ্য স্থায়ী কমিটির সভাপতি ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন। কর্মসূচির উপর স্বাগত বক্তব্য দেন ও কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম।


সভায় রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলিসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ, জন্ম ও মৃত্যু নিবন্ধন কর্মকর্তা নাজমা খাতুনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন ফুড এন্ড স্যানিটেশন অফিসার শেখ আরিফুল হক।


সভায় বক্তারা বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ জন্ম-মৃত্যু নিবন্ধন বিধিমালা, ৮ মার্চ-২০১৮ অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে শিশুর জন্ম নিবন্ধন বাধ্যতামূলক করা হয়েছে এবং মৃত্যুবরণকারী সকল ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন ৮০% নিশ্চিত করতে হবে। জন্ম ও মৃত্যু নিবন্ধনের নিবন্ধক সম্মানিত কাউন্সিলরবৃন্দ। সাধারণত ওয়ার্ড পর্যায়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করা হয়। জন্ম নিবন্ধন করলে ১৮টি সুযোগ-সুবিধা এবং মৃত্যু নিবন্ধন করলে ৪টি সুযোগ-সুবিধা পাওয়া যায়।


সভায় বক্তারা বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। জন্ম ও মৃত্যু নিবন্ধনে পরপর দুইবার দেশসেরা হয়েছে রাসিক। এই অর্জন ধরে রাখতে হবে।


বিবার্তা/মোস্তাফিজ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com