হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১৯:৪৮
হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম-দুর্নীতি বেড়েই চলছে। চিকিৎসক থেকেও সেবা পাচ্ছে না রোগীরা। হাসপাতালের যন্ত্রাংশ নষ্টের অজুহাতে রোগীদের বাড়তির টাকা খরচ হচ্ছে।


নিরাপদ স্বাস্থ্যসেবা নিশ্চিত, মানসম্মত খাবার পরিবেশন, ঔষধসহ কর্মকর্তাদের যথাযথ উপস্থিতি নিশ্চিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


৩১ জানুয়ারি, বুধবার দুপুরে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ অভিযান পরিচালনা করেন দুদকের একটি টিম।


দুর্নীতি দমন কমিশন সমন্নিত জেলা কার্যালয় কুড়িগ্রামে সহকারী পরিচালক খালিদ মাহমুদ নেতৃত্বে দুদকের ৬ জন সদস্য এ অভিযানে অংশ নেন। তারা হাসপাতালের জরুরি বিভাগ, আউটডোর,বিভিন্ন ওয়ার্ডে রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন। রোগীদের খাবারের মান দেখেন। এবং খাবারের তালিকা সংগ্রহ করেন। হাসপাতালে চিকিৎসাসেবা নিতে পদে পদে রোগী ভোগান্তি বিষয়ে সত্যতা পান। অপরদিকে কর্মকর্তা-কর্মচারীদের হাজিরা ও সরকারি ঔষধের তালিকা সংগ্রহ করেন।


কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদ বলেন, আমরা কমিশনের ইনফ্রোসমেন্টরে সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান পরিচালনা করেছি। ইনফ্রসমেন্ট অভিযানে অভিযোগ রিলেটেড সকল নথিপত্র সংগ্রহ করেছি। নথিপত্র পর্যালোচনা করে কমিশনে প্রতিবেদন জমা দেয়া হবে। কমিশন অনিয়ম দুর্নীতির বিষয়টি প্রকাশ করবেন।


হাতীবান্ধার উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মুহাম্মদ হাসানুল জাহিদ বলেন, দুদকের একটি টিম হাতীবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিষয়ে নথিপত্র সংগ্রহ করেছেন। বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।


বিবার্তা/তমাল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com