গ্রাহক সেজে পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, ৩ আনসার বরখাস্ত
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ২১:১৫
গ্রাহক সেজে পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, ৩ আনসার বরখাস্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পাসপোর্ট গ্রহীতাদের সেবা প্রদান করতে গিয়ে ঘুষ গ্রহণ ও গ্রাহক হয়রানির অভিযোগে ঢাকার আগারগাঁও পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট। বিষয়টি নিশ্চিত করেন দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার দুদকের ঢাকা প্রধান কার্যালয় থেকে সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া, আবুল কালাম আজাদ, সুভাষ চন্দ্র মজুমদার ও রুহুল হকের সমন্বয়ে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযানে অংশ নেয়।


অভিযানকালে এনফোর্সমেন্ট টিম মুজিবর রহমান নামে একজন দালালকে হাতেনাতে আটক করে। একইসঙ্গে দালালদের সঙ্গে সম্পৃক্ততা থাকা ও ঘুষ লেনদেনের প্রমাণ পাওয়ায় তিন আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ৩ আনসার সদস্য হলেন শামীম, আজিজুর রহমান ও নূর আলম।


দুদক জানায়, আগারগাঁও পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য ও গ্রাহক হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক অভিযান পরিচালনা করে। এ সময় এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে সেবা নিতে গেলে দালালদের দৌরাত্ম্য দেখতে পায়। দালালদের সঙ্গে আনসার সদস্যদের যোগসাজশ পায়। টিম একজন দালালকে হাতেনাতে ধরে পরিচালক বরাবর নিয়ে যায়। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানা যায়।


পরিচালক প্রশাসন এনফোর্সমেন্টকে জানান, প্রতিমাসে তাদের এখানে র‍্যাবের অভিযান চালানো হয়। তিনি ওই দালালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এছাড়া দালালদের সহযোগিতা করার অপরাধে তিনজন আনসার সদস্যকে তাৎক্ষণিক চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেন। সর্বশেষ অভিযোগের বিষয়ে বিস্তারিত রেকর্ডপত্র সরবরাহ করা হয়। এনফোর্সমেন্ট টিম দ্রুত কমিশন বরাবর এ বিষয়ে বিস্তারিত রিপোর্ট প্রদান করবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com