কক্সবাজারে আগ্নেয়াস্ত্র-গোলাবারুদসহ তিন আরসা সন্ত্রাসী গ্রেফতার
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৯:০০
কক্সবাজারে আগ্নেয়াস্ত্র-গোলাবারুদসহ তিন আরসা সন্ত্রাসী গ্রেফতার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গহিন পাহাড়ে আস্তানা গড়ে তুলে পার্শ্ববর্তী রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা ও সন্ত্রাসী হামলা চালায় আরসার সন্ত্রাসীরা। ক্যাম্পে আবারো বড়ো ধরনের নাশকতা ও সন্ত্রাসী হামলার পরিকল্পনা করতে গিয়ে র‌্যাবের অভিযানে ধরা খেয়েছে আরসার এক কমান্ডারসহ তিন সদস্য। এসময় ২২টি আগ্নেয়াস্ত্র শতাধিক রাউন্ড গুলি ও বিষ্ফোরক দ্রব্য উদ্ধার করেছে র‌্যাব ।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার ভোর থেকে দুপুর পর্যন্ত কক্সবাজারের উখিয়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিতাংশের পেছনে লাল পাহাড় নামক গহিন পাহাড়ে এই অভিযান চালায় র‌্যাব ।


কক্সবাজার র‌্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জানান, উখিয়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের অদুরে লাল পাহাড় নামক স্হানে মিয়ানমারের রাখাইন স্টেটের সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) একটি আস্তানা গড়ে তুলার খবর পায় র‌্যাবের গোয়েন্দা টিম। আরসা সন্ত্রাসীরা পাহাড়ি আস্তানায় বসে রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের নাশকতা ও সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করে। এরই সূত্র ধরে র‌্যাবের একাধিক টিম বুধবার (২৪ জানুয়ারি) রাত থেকে ঐ পাহাড়ি এলাকায় অভিযান শুরু করে।


কর্নেল সাজ্জাদ হোসেন জানান, আজ বৃহস্পতিবার ভোরে র‌্যাবের টিম উখিয়া ২০ নম্বর ক্যাম্পের বর্ধিত অংশের পশ্চিমে লাল পাহাড় নামক স্থানে আরসার এই আস্তানা ঘিরে ফেলে এবং তল্লাশি চালায়। দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে আস্তানা থেকে ২২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, শতাধিক রাউন্ড গুলি এবং বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে।


তিনি জানান, র‌্যাব ওসমান নামে আরসার এক কমান্ডারসহ তিনজন আরসার সদস্যকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে আরসার সদস্য ওসমান জানিয়েছে, দীর্ঘদিন ধরে সে মিয়ানমার সেনাবাহিনীর সোর্স হিসেবে কাজ করেন। পরবর্তীতে ২০১৭ সালে আরসায় যোগ দেন।


২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বর্ধিত অংশের পশ্চিমে লাল পাহাড়ে আরসা বেশ কয়েক দিন আগে আস্তানা গড়ে তুলে। এখানে তারা তাদের আর্মস গ্রুপের সদস্যদের প্রশিক্ষণ দেয়া হতো বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com