ভুল ট্রেনে ওঠা শিশুকন্যাকে কেবিনে নিয়ে ধর্ষণ, রেলওয়ে কর্মচারী গ্রেফতার
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ২২:২০
ভুল ট্রেনে ওঠা শিশুকন্যাকে কেবিনে নিয়ে ধর্ষণ, রেলওয়ে কর্মচারী গ্রেফতার
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকার কমলাপুর থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস চলন্ত ট্রেনে ষষ্ঠ শ্রেণি পড়ুয়া এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে ওই ট্রেনে কর্তব্যরত কর্মচারী আক্কাছ গাজীকে (৩২) হাতেনাতে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ।


১৭ জানুয়ারী, বুধবার সকালে দুপুরে লালমনিরহাট রেলওয়ে (জিআরপি) থানায় মামলা করেছে রেলওয়ে পুলিশ। এর আগে সকালে লালমনি এক্সপ্রেস চলন্ত ট্রেনের খ বগির ৭ নং কেবিনে ওই শিশু ধর্ষণের ঘটনা ঘটে।


গ্রেফতারকৃত পরিচর্যক আক্কাস গাজী, বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ এলাকার বজলু গাজীর ছেলে। তিনি লালমনিরহাট রেলওয়ের ক্যারেজ এন্ড ওয়াগান ডিপোতে ভারপ্রাপ্ত এটেনডেন্ট হিসেবে কর্মরত আছেন।


মামলার বিবরণে জানা গেছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে জয়দেবপুর রেলওয়ে স্টেশনে ময়মনসিংহ জেলার ট্রেনে না উঠে ভুলবশত লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনে উঠে পড়ে ভুক্তভোগী স্কুলছাত্রী। টিকিট চেকিংয়ের সময় টিকিট না পাওয়ায় তাকে এটেনডেন্ট আক্কাছ গাজী তার কক্ষে নিয়ে যায়। এক পর্যায়ে কেবিন ফাঁকা পেয়ে বুধবার সকাল ৮টার দিকে কেবিনে নিয়ে ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে এটেনডেন্ট আক্কাছ গাজী। পরে কিশোরীর চেঁচামেচিতে ট্রেনে থাকা পুলিশ সদস্যরা বিবস্ত্র অবস্থায় তাকে উদ্ধার করে এবং অভিযুক্ত আক্কাছ গাজীকে হাতেনাতে আটক করে।


ভুক্তভোগীর পরিবারের কাউকে না পেয়ে এ ঘটনায় লালমনিরহাট রেলওয়ে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) রুহুল আমীন বাদি হয়ে লালমনিরহাট রেলওয়ে থানায় একটি ধর্ষণ মামলা করেন। সেই মামলায় অভিযুক্ত এটেনডেন্ট আক্কাছ গাজীকে গ্রেফতার দেখায় পুলিশ।


লালমনিরহাট জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস আলী জানান, শিশুটির বাড়ি ময়মনসিংহ জেলায়। শিশুটি মঙ্গলবার রাতে জয়দেবপুর স্টেশন থেকে ময়মনসিংহের ট্রেনে না উঠে ভুল করে লালমনি এক্সপ্রেস ট্রেনে উঠে পরে। যাত্রাপথে বসার আসন না পেয়ে কখনো দাঁড়িয়ে কখনো ফাঁকা জায়গায় বসে ভ্রমন করছিল সে। এ বিষয়টি ওই পরিচর্যক লক্ষ্য করে। ট্রেনটি সকালের দিকে গাইবান্ধার কাছাকাছি পৌঁছালে পরিচর্যক আক্কাস গাজী মেয়েটিকে সিটে বসানোর কথা বলে একটা ফাঁকা কেবিনে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।


এসময় শিশুটির চিৎকারে ট্রেনে টহলরত জিআরপি পুলিশ এসে কেবিনের দরজা খুলে তাকে উদ্ধার করে এবং ধর্ষক আক্কাস গাজীকে আটক করে।


পরে ট্রেনটি লালমনিরহাট পৌঁছালে শিশুটিকে হাসপাতলে ভর্তি করিয়ে পুলিশ বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করে। ওই মামলায় ধর্ষক আক্কাস গাজীকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


শিশুটির পরিচয় নিশ্চিত হওয়া গেলেও অভিভাবকদের মোবাইল নম্বর বলতে না পারায় পুলিশ নিজেই বাদী হয়ে মামলা করেছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। শিশুটি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com