শিরোনাম
বঙ্গন্ধুর দুর্লভ ছবি নিয়ে প্রদর্শনী
প্রকাশ : ১৮ মার্চ ২০১৭, ২১:৫৬
বঙ্গন্ধুর দুর্লভ ছবি নিয়ে প্রদর্শনী
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে রাজশাহীর বাগমারায় আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী শেষ হয়েছে। বঙ্গবন্ধুর দুর্লভ সব ছবি নিয়ে শুক্রবার থেকে এই প্রদর্শনী শুরু হয়েছিল। শনিবার এটি শেষ হয়।


রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ভবানীগঞ্জ নিউমার্কেটে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ শীর্ষক এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছিলেন। প্রদর্শনীতে স্থান পেয়েছিল দুর্লভ ছবি ও ভিডিও। দু’দিন প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর নানা ছবি ঘুরে ঘুরে দেখে।


সমাপনি দিনে শনিবার বিকেলে সেখানে আয়োজন করা হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এমানুল হক। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর কারণে আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি। বঙ্গবন্ধু ও স্বাধীনতাকে আলাদাভাবে দেখা যায় না। এই প্রদর্শনীর মাধ্যমে স্বাধীনতার সঠিক ইতিহাস ও চেতনা ছড়িয়ে যাবে।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। তিনি বলেন, শুধু বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করতে পারলেই দেশ অনেক দূর এগিয়ে যাবে। বঙ্গবন্ধু ও তার পরিবার দেশের জন্য যে ত্যাগ স্বীকার করে আসছেন, তা আর দেশের অন্য কোনো পরিবার করেনি। তাই সে পরিবারের কথাও দেশের মানুষকে চিন্তা করতে হবে। তাদের ত্যাগের স্বীকৃতি সব সময় দিতে হবে। এটি প্রতিটি বাঙালীর দায়িত্ব।


সভায় অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিসেস তহুরা হক, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ জার্জিস কাদির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার প্রমূখ বক্তব্য দেন।


বিবার্তা/রিমন/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com