প্রতিমন্ত্রী হচ্ছেন শফিক চৌধুরী
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ১১:৫৭
প্রতিমন্ত্রী হচ্ছেন শফিক চৌধুরী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন আজ। ইতোমধ্যে মন্ত্রিসভার সদস্য হিসেবে ৩৬ জনের নাম মন্ত্রিপরিষদ বিভাগকে দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যারা মন্ত্রী হতে যাচ্ছেন তাদের বৃহস্পতিবার (১১ জানুয়ারি) শপথ নিতে আসার জন্য ফোন দেওয়া হচ্ছে।


এরইমধ্যে নতুন প্রতিমন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন সিলেট-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী।


এ ব্যাপারে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন পেয়েছেন উল্লেখ করে শফিকুর রহমান চৌধুরী বলেন, কোন মন্ত্রণালয় মিলছে তা এখনো জানানো হয়নি। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীকে শপথ পড়াবেন রাষ্ট্রপতি। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদেরও শপথ পড়াবেন। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।


এর আগে রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের তিনি ৭৮ হাজার ৩৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শফিক চৌধুরী। এরপর বুধবার (১০ জানুয়ারি) সকালে শপথ গ্রহণ করেন তিনি। শপথ গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যে প্রতিমন্ত্রী হিসেবে ডাক পেলেন তিনি।


উল্লেখ্য, দীর্ঘদিন যুক্তরাজ্য আওয়ামী লীগে কাজ করা শফিকুর রহমান বিলেতের মায়া ত্যাগ করে সিলেটের রাজনীতিতে সক্রিয় হন ২০০৮ সালে। পরের বছরেই নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সে সময়ের প্রভাবশালী নেতা এম ইলিয়াস আলীকে হারিয়ে সিলেট-২ আসনে প্রথমবার এমপি নির্বাচিত হন শফিক।


স্থানীয় রাজনীতিতে বিশ্বস্ত নেতা হয়ে উঠায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তাকে মূল্যায়ন করে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করেন। পরে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পান তিনি।


বিবার্তা/ফয়সাল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com