চট্টগ্রামে ৩৬২ মোটরসাইকেল জব্দ
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ২১:০২
চট্টগ্রামে ৩৬২ মোটরসাইকেল জব্দ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আরোপিত নিষেধাজ্ঞা না মানায় চট্টগ্রাম মহানগর এলাকা থেকে ৩৬২টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।


৮ জানুয়ারি, সোমবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরের বিভিন্ন মোড়ে অভিযান চালিয়ে এসব গাড়ি জব্দ করা হয়।


চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়া এ তথ্য জানান। তিনি বলেন, নিষেধাজ্ঞা বলবৎ থাকা অবস্থায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে গাড়ি চালানোর অপরাধে ৩৬২টি মোটরসাইকেল আটক করা হয়েছে। এগুলো ডাম্পিংয়ে পাঠানো হয়েছে।


ট্রাফিক বিভাগ জানায়, রবিবার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরিবহন আইন, ২০১৮ এর ৩২ ধারা অনুযায়ী, অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ৬ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত (২৪ ঘণ্টা) ট্যাক্সি, পিকআপ ভ্যান, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।


একই সঙ্গে ৫ জানুয়ারি শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে ৮ জানুয়ারি সোমবার মধ্যরাত পর্যন্ত (৭২ ঘণ্টা) মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু অধিকাংশ মোটরসাইকেল মালিক এই নিষেধাজ্ঞার বিষয়ে অবগত ছিলেন না।


এ বিষয়ে নগরীর পাহাড়তলী এলাকার মোটরসাইকেলের মালিক রুহুল আমিন বলেন, নির্বাচন তো শেষ, সে হিসেবে মোটরসাইকেল বের করেছি। নির্বাচনের দিন মোটরসাইকেল চালায়নি। পরেরদিন পর্যন্ত মোটরসাইকেল চালনায় নিষেধাজ্ঞা আছে সেটা জানি না। বিষয়টি অনেক বুঝানোর পরও পুলিশ মোটরসাইকেল দেয়নি।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com