টেকনাফে অপহৃত ২ কিশোর ফিরল মুক্তিপণ দিয়ে
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৬:২৫
টেকনাফে অপহৃত ২ কিশোর ফিরল মুক্তিপণ দিয়ে
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফের অপহৃত দুই কিশোরকে ৫ দিন পর ছেড়ে দেয়া হয়েছে। পরিবারের সদস্যরা মুক্তিপণের দুই লাখ টাকা পরিশোধের পর রবিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয় বলে জানিয়েছেন বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ।


অপহৃত ২ কিশোর বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা এলাকার জাগির হোসেনের ছেলে আবদুর রহমান (১৭) ও নোয়াখালী পাড়ার আলী হোসেনের ছেলে জোবাইর হোসেন (১৬)। দুজনই ওই ফার্নিচারের দোকানের কর্মচারী।


বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ জানান, গত ২ জানুয়ারি দিনগত রাত দেড়টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল এলাকার একটি ফার্নিচারের দোকান থেকে ওই দুই কিশোরকে অপহরণ করা হয়। সকালে কিশোরের পরিবারের ফোনে কল করে দাবি করা হয় ১০ লাখ টাকা মুক্তিপণ। এরপর থেকে দফায় দফায় যোগাযোগের মাধ্যমে পরিবারের সদস্যরা ২ লাখ টাকা পৌঁছানোর পর রবিবার সন্ধ্যায় এদের ছেড়ে দেয়া হয়। ওই কিশোররা ঘরে ফিরেছে।


বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মশিউর রহমান জানান, বিষয়টি পরিবারের পক্ষে কেউ এ পর্যন্ত লিখিতভাবে জানাননি। এলাকার লোকজনের কাছে জানা গেছে ২ কিশোর ফিরেছে। তবে মুক্তিপণ দেয়ার বিষয়টি জানেন না তিনি।


কক্সবাজার জেলা পুলিশের তথ্য বলছে, ২০২৩ সালের এক বছরে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের ঘটনা ঘটে ১৩০টি। যার মধ্যে ৬৯ জন স্থানীয় এবং ৬১ জন রোহিঙ্গা। যেখানে ৩০ জন মুক্তিপণের টাকা পরিশোধের কোনো তথ্য পাওয়া না গেলে অপর ১০০ জন সবাই মুক্তিপণ দিয়ে ছাড় পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার দাবি করে আসছে।


২০২৪ সালে এই পাহাড়ে ৩টি অপহরণের ঘটনা সংঘটিত হল। এর মধ্যে সোমবার (১ জানুয়ারি) হ্নীলা ইউনিয়নের মারিচ্যাঘোনা এলাকার অপহৃত এক কৃষককে উদ্ধার করে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে এসে অপহরণ হল দুই কিশোর। রবিবার সন্ধ্যায় মুক্তিপণ দিয়ে ছেড়ে দেয়া হয় দুজনকে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com