ভোলায় এক সঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম দিলেন গৃহবধূ
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৬:১৮
ভোলায় এক সঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম দিলেন গৃহবধূ
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার লালমোহন উপজেলায় এক সঙ্গে চার কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সালমা বেগম নামে এক গৃহবধূ।


৭ জানুয়ারি, রবিবার রাত ৮টায় লালমোহন হাসপাতালে একে একে ৪ কন্যা সন্তানের জন্ম দেন তিনি।


গৃহবধূ সালমা বেগম উপজেলার কালমা ইউনিয়নের লেজ ছকিনা এলাকার আজি উদ্দিন হাওলাদার বাড়ির মো. জুয়েলের স্ত্রী। তাদের দুই বছরের আরো ১ জন ছেলে সন্তান রয়েছে।


গৃহবধূ সালমার স্বামীর পরিবার সূত্রে জানা যায়, রবিবার বিকালে বাড়িতে সালমার প্রসব বেদনা ওঠে। এরপর সন্ধ্যায় তাকে লালমোহন হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার পরই নার্সদের সহযোগিতায় সালমার একে একে ৪ কন্যা সন্তান ভূমিষ্ট হয়।


গৃহবধূ সালমা সুস্থ আছেন। তবে নবজাতকদের শারীরিক জটিলতা থাকায় তাদের উন্নত চিকিৎসার জন্য ভোলায় নেয়ার কথা বলেছেন চিকিৎসক। এজন্য গৃহবধূ ও শিশুদের ভোলায় নেওয়া হয়েছে।


লালমোহন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শাহনাজ পারভীন বলেন, সন্ধ্যার দিকে ঐ প্রসূতিকে তার স্বজনরা হাসপাতালে নিয়ে আসেন। এর পরই তিনি একজন শিশুর জন্ম দেন। এরপর আমাদের সহযোগিতায় একে একে মোট ৪ জন কন্যা শিশুর জন্ম দেন তিনি।


এ বিষয়ে লালমোহন হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অতনু মজুমদার বলেন, সন্ধ্যার পর সালমা নামের একজন গর্ভবতী মাকে স্বজনরা হাসপাতালে নিয়ে আসেন। আসার পর আমাদের নার্স এবং মিডওয়াইফরা দক্ষতার সঙ্গে তার সন্তান প্রসব করান। এ সময় ঐ নারী একে একে চার সন্তানের জন্ম দেন। সন্তান প্রসবের পর মা সুস্থ থাকলেও নবজাতক শিশুদের শারীরিক জটিলতা থাকায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ভোলা সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।


বিবার্তা/শাহীন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com