কুড়িগ্রামে দুটিতে নৌকা, লাঙ্গল ও স্বতন্ত্র একটি করে বেসরকারি ভাবে জয়ী
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ২১:৫৪
কুড়িগ্রামে দুটিতে নৌকা, লাঙ্গল ও স্বতন্ত্র একটি করে বেসরকারি ভাবে জয়ী
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের ৪টি সংসদীয় আসনে বেসরকারিভাবে ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। ফলাফলে কুড়িগ্রামে দুটি আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক ও দুটি আসনের একটিতে স্বতন্ত্র প্রার্থী ও অপরটিতে জাপা প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।


৭ জানুয়ারি, রবিবার রাতে বেসরকারি ভাবে এ তথ্য জানা গেছে।


কুড়িগ্রাম-১ আসনে বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান। তিনি মোট ভোট পেয়েছেন ৮৮০২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মো. আব্দুল হাই সরকার। তিনি পেয়েছেন ৫৯৭৫৬ ভোট।


এদিকে কুড়িগ্রাম-২ আসনে ট্রাক প্রতীক নিয়ে ১০২১২০ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ডা. মো. হামিদুল হক খন্দকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. পনির উদ্দিন আহমেদ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬৯৪৮ ভোট।


অপরদিকে কুড়িগ্রাম-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৌমেন্দ্র সেন গবা পান্ডে নৌকা প্রতিক নিয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ৫৩৩৬৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ডা. মো. আক্কাস আলী ট্রাক প্রতীকে পেয়েছেন ৩৫৫১৫টি ভোট।


কুড়িগ্রাম-৪ আসনে বেসরকারি ভাবে জয়ী হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. বিপ্লব হাসান পলাশ। তিনি নৌকা প্রতীকে মোট ভোট পেয়েছেন ৮৬৬৫৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ওয়ার্কাস পার্টি মো. মুজিবুর রহমান বঙ্গবাসী ঈগল প্রতীকে পেয়েছে ১২৬৮৪টি ভোট। উল্লেখ তিনি দুপুরের পর অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন।


কুড়িগ্রাম জেলার ৪টি আসনে মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ৮২ হাজার ৩২ জন। জেলায় ৭০২টি ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ সম্পূর্ন করা হয়।


উল্লেখ্য জেলায় কোন ধরনের অপ্রতিকর ঘটনা ছাড়ায় সুষ্ঠুভাবে নির্বাচন শেষ হয়েছে। এসময় কুড়িগ্রামে আইন শৃঙ্খলা রক্ষায় মাঠে কাজ করেছেন সেনাবাহিনী ও পুলিশসহ মোট ১১ হাজার আইনশৃঙ্খলা বাহিনী।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com