নির্বাচনি প্রচারণার শেষ দিন
কুষ্টিয়া-১ আসনে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ২২:২১
কুষ্টিয়া-১ আসনে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচনি প্রচারণা শেষ হচ্ছে কাল সকাল ৮টায়। তাই নির্বাচনি প্রচারণার শেষ দিনে বৃহস্পতিবার সকাল থেকে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।


দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী বর্তমান এমপি আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ এমপি দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে উপজেলার মরিচা, দৌলতপুর ও রিফাইতপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা ও নির্বাচনি সভা করে নৌকার পক্ষে ভোট চেয়েছেন।


অন্যদিকে দৌলতপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি আলহাজ রেজাউল হক চৌধুরী উপজেলার হোগলবাড়িয়া, মথুরাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও পাড়া মহল্লায় গণসংযোগ, পথসভা ও মতবিনিময় সভা করে ট্রাক প্রতীকে ভোট চেয়েছেন।


একইভাবে দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল, লাঙল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী সাবেক মন্ত্রী প্রয়াত কোরবান আলীর ছেলে শাহরিয়ার জামিল জুয়েল, জাসদ সমর্থিত মশাল প্রতীকের প্রার্থী শরিফুল কবীর স্বপন, কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন ও ওয়াকার্স পার্টির প্রার্থী হাতুড়ি প্রতীকের কমরেড মজিবর রহমানসহ নির্বাচনে অংশ নেওয়া অন্য প্রার্থীরা দৌলতপুরের বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা ও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নিজেদের প্রতীকে ভোট চেয়েছেন।


কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ১০জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মূলত ৩জন প্রার্থী। এরা হলেন দৌলতপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি আলহাজ রেজাউল হক চৌধুরী, দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল ও দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী বর্তমান এমপি আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্।


এ আসনে নৌকাকে জিতলে হলে আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী ট্রাক ও ঈগল প্রতীককে পরাজিত করে জিততে হবে এমন মন্তব্য সাধারণ ভোটারদের। তবে শেষ মুহূর্তে নৌকা ও ট্রাকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলেও অনেককে মন্তব্য করতে দেখা গেছে। এসব হিসাব নিকাশের অবসান হবে ৭জানুয়ারি। জনগণ যাকে ভোট দিবে তিনিই এমপি নির্বাচিত হবেন বলেও সাধারণ ভোটাররা মন্তব্য করেছেন।


এদিকে নির্বাচন অবাঁধ ও সুষ্ঠভাবে সম্পন্ন করতে দৌলতপুর উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন। ইতোমধ্যে ১২৯টি কেন্দ্রের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের নিয়োগ দিয়ে নিজ নিজ কেন্দ্রের নিয়োগপত্র সরবরাহ করেছেন।


উল্লেখ্য, দৌলতপুরে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে তারা দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/শরিফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com