চাল বিতরণে অনিয়ম: ২জনের ডিলারশীপ বাতিল
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৬, ১৯:৩০
চাল বিতরণে অনিয়ম: ২জনের ডিলারশীপ বাতিল
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় হত দরিদ্রদের মাঝে ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়মের অভিযোগে দুইজনের ডিলারশীপ বাতিল করা হয়েছে। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান ডিলারশীপ বাতিলের আদেশ দেন।


বাতিলকৃত ডিলাররা হলেন- রিফায়েতপুর ইউনিয়নের তরিকুল ইসলাম ও মথুরাপুর ইউনিয়নের মাসুদ রানা।


সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিলার তরিকুল ও মাসুদ সেপ্টেম্বর মাসের ১২ মেট্রিক টন চাল উত্তোলন করে কালো বাজারে বিক্রি করে দেয়। এ খবর গণমাধ্যমে প্রকাশ ও প্রচার হলে প্রশাসনের কর্মকর্তাদের টনক নড়ে।


মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান দুই ইউনিয়নে গিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলেন এবং ঘটনার প্রমাণ পান। এরই প্রেক্ষিতে রিফায়েতপুর ও মথুরাপুর ইউনিয়নের ডিলার তরিকুল ইসলাম ও মাসুদ রানার ডিলারশীপ বাতিল করা হয়।


দৌলতপুর খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. লিয়াকত আলী জানান, হতদরিদ্রদের চাল তাদের মাঝে বিক্রি না করায় এবং দরিদ্রদের পরিবর্তে ধনীদের নামে ‘ফেয়ার প্রাইস’ কার্ড সরবরাহ হওয়ায় ডিলার তরিকুল ও মাসুদ রানার ডিলারশীপ বাতিল করা হয়েছে। এছাড়াও দৌলতপুরের ১৪ ইউনিয়নে ‘ফেয়ার প্রাইস’ কার্ড নতুন করে যাচাই করা হবে। যাচাই-বাছাইয়ের জন্য দৌলতপুর যুব উন্নয়ন কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্যের কমিটি করা হয়েছে।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌফিকুর রহমান জানান, ১০ টাকা কেজির চাল বিক্রয়ে অনিয়মের অভিযোগ হওয়ায় নতুন করে দৌলতপুর উপজেলার ১৪ ইউনিয়নে ‘ফেয়ার প্রাইস’ কার্ডের যাচাই বাছাই করা হচ্ছে। যাচাই বাছাই শেষে অক্টোবর মাসের চাল হতদরিদ্রের মাঝে সরবরাহ করা হবে।


বিবার্তা/শরীফুল/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com