আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীতে শোক র‍্যালী
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ১৪:৫২
আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীতে শোক র‍্যালী
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীতে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জেলা শহরে হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতিতে শোক র‌্যালী (তাজিয়া মিছিল) অনুষ্ঠিত হয়েছে।


২৯ জুলাই, শনিবার সকাল ১০টায় রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়া’র উদ্যোগে জেলা শহরের (বড় মসজিদ) থেকে শহরে একটি শোক র‌্যালী (তাজিয়া মিছিল) বের করা হয়। এ সময় র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বড় মসজিদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।


রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়া রাজবাড়ী শাখার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীসহ জেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা হাজার হাজার ধর্মপ্রাণ হোসাইন অনুসারী।


এছাড়া জেলার বিভিন্নস্থানে হোসাইন অনুসারীরা বিভিন্ন ধরনের কার্যক্রম পালন করেছে।


কারবালার শোকাবহ এ দিনটিকে মুসলিম বিশ্ব ত্যাগ ও শোকের প্রতীক এবং বিশেষ পবিত্র দিন হিসেবে পালন করে আসছে। র‌্যালিতে জেলার হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।


উল্লেখ্য, হিজরি ৬১ সনের এই দিনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হজরত ইমাম হোসাইন (রা.) ও তাঁর পরিবারের সদস্যরা কারবালার ময়দানে ইয়াজিদের সেনাদের হাতে শহীদ হয়েছিলেন। এটি মুসলমানদের কাছে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার দিন। এজন্য এই দিনটি মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকাবহ দিন।


বিবার্তা/মিঠুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com