শিরোনাম
বান্দরবানে বিএনপি নেতাকর্মীর পদত্যাগের হিড়িক
প্রকাশ : ০৪ মার্চ ২০১৭, ১৩:১৮
বান্দরবানে বিএনপি নেতাকর্মীর পদত্যাগের হিড়িক
মো. নুরুল করিম আরমান, লামা
প্রিন্ট অ-অ+

বান্দরবান জেলা বিএনপির আংশিক নতুন কমিটি ঘোষণার পর বিএনপি ও বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গণহারে পদত্যাগ করছেন বলে খবর পাওয়া গেছে।


মাম্যাচিং কে সভাপতি ও মো. জাবেদ রেজাকে সাধারণ সম্পাদক করে বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটির একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। এ সংবাদ শুক্রবার বান্দরবান জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে শুক্রবার থেকে এই গণপদত্যাগের ঘটনা ঘটে। সদ্য ঘোষিত কমিটির প্রতি অসন্তুষ্ট হয়ে পদত্যাগ করেছেন- বান্দরবান জেলা মহিলা দলের সভানেত্রী কাজী নিলু তাজ বেগম ও সাধারণ সম্পাদিকা উম্মেকুলছুম সুলতানা লিনা। এছাড়াও পদত্যাগপত্র জমা দিয়েছেন বান্দরবান জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো. হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক দৌলতুল কবির খাঁন ছিদ্দিকী, নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ, লামা উপজেলা ছাত্রদল নেতা বাবু মং মার্মা।


বান্দরবান জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা উম্মে কুলছুম সুলতানা লিনা সাংবাদিকদের বলেন, বান্দরবান জেলা বিএনপির নতুন কমিটির প্রতি আমাদের অনেক আশা ও আগ্রহ ছিল। কিন্তু বিএনপির কেন্দ্রীয় কমিটি জন বিচ্ছিন্ন, আওয়ামী লীগের সাথে আতাঁতকারী ও দুর্নীতিবাজ দুইজনকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দিয়ে বান্দরবানের মাটিতে বিএনপির কবর রচনা করেছে। এসব জন বিচ্ছিন্ন, আওয়ামী লীগের সাথে আতাঁতকারী ও দুর্নীতিবাজ ব্যক্তিদের পেছনে রাজনীতি না করে ঘরে বসে থাকা অনেক ভাল।


বান্দরবান জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ জানান, মাম্যাচিং ও মো. জাবেদ রেজার নেতৃত্বে বান্দরবানে কখনো বিএনপির রাজনীতি সম্ভব নয়। বিএনপির এই ক্রান্তিকালে মাম্যাচিং ও মো. জাবেদ রেজা আওয়ামী লীগের সাথে আতাঁত করে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা-মামলাসহ নির্যাতন করেছে। তাদের পেছনে কোনো নেতাকর্মী নেই এবং তারা দুইজনই দুর্নীতিবাজ।
বিএনপির সুখে দুঃখে এতদিন পর্যন্ত মাঠে ও ঘরে যারা ছিল সেই সব ত্যাগী এবং জনবান্ধব নেতাদের বাদ দিয়ে বিএনপির দুশমনদের হাতে সংগঠনের নেতৃত্ব তুলে দেয়া হয়েছে। এই কমিটি একজন নেতাকর্মীও মেনে নেয়নি।


তিনি আরো বলেন, বান্দরবান জেলায় মাম্যাচিং ও মো. জাবেদ রেজার নেতৃত্বে কখনো বিএনপির রাজনীতি সম্ভব নয়। তাই দলে বিশৃংঙ্খলা সৃষ্টি না করে দলের নেতাকর্মীরা স্বেচ্ছায় সংগঠন থেকে সরে দাঁড়াচ্ছে। আমিসহ যারা দুরদিনে উপজেলা চেয়াম্যান দল থেকে নির্বাচিত আলীকদম উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, লামা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপি‘র সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দিন (ভারপ্রাপ্ত) পদত্যাগের প্রস্তুতি চলছে।
এদিকে সদ্য ঘোষিত সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা বলেন, নতুন কমিটি ঘোষণা করার পর গুটি কয়েক নেতা পদত্যাগের বিষয়টি দুঃখজনক। দীর্ঘ দিন দলে বিভাজন থাকলেও এখন আমি ও সভাপতি মাম্যাচিং সকল নেতাকর্মীদের নিয়ে রাজনীতি করতে চাই। আমি অতীতের সকল ভেদাভেদ ও রাগ ক্ষোভ ভুলে গেছি। আমি একজন নেতাকর্মীকেও বাইরে রেখে রাজনীতি করবো না। আমি মনে করি দলের এই দুঃসময়ে অতীতের সব কিছু ভুলে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে জাতীয়তাবাদী দল বিএনপির পতাকাতলে আবদ্ধ হওয়া দরকার।


বিবার্তা/আরমান/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com