নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় জরিমানা
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ১৭:৫০
নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) পরিচালিত অভিযানে পারটেক্স গ্রুপের নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়া গেছে। সে কারণে ভবনটির তত্ত্বাবধায়ককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত।


১৮ জুন, রবিবার নগরীর ধলপুর এলাকায় কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম পরিচালিত অভিযানে পারটেক্স গ্রুপের নির্মাণাধীন ভবনটির তত্ত্বাবধায়ককে জরিমানা করা হয়। এসময় মানিকনগর এলাকাতেও অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।


অভিযানে আদালত ৩০টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। পারটেক্স গ্রুপের নির্মাণাধীন ভবনসহ এ সময় মোট পাঁচটি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় পাঁচটি মামলায় সর্বমোট ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


অভিযান প্রসঙ্গে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, আজকের অভিযানে পারটেক্স গ্রুপের নির্মাণাধীন একটি ভবন এবং ব্যক্তি মালিকানায় থাকা নির্মাণাধীন আরেকটি ভবনে মশার লার্ভা পাওয়া গেছে। দুটি মামলায় ১০ হাজার টাকা করে দুই নির্মাণাধীন ভবনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আরও তিনটি বাসা বাড়িতে মশার লার্ভা পাওয়ায় তিনটি মামলায় আট হাজার টাকা জরিমানা করা হয়েছে। সবমিলিয়ে আজকের অভিযানে পাঁচটি মামলায় ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


অভিযানে অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন সরকার দিকনির্দেশনা প্রদান করেন। এসময় আরও উপস্থিত ছিলেন ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাদল সরদার ও অঞ্চল-৫ এর সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com