মোংলায় ভূমিদস্যু সালামের বিরুদ্ধে গ্রামবাসীর বিক্ষোভ
প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৫:২১
মোংলায় ভূমিদস্যু সালামের বিরুদ্ধে গ্রামবাসীর বিক্ষোভ
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জোরপূর্বক কৃষি জমি ও চিংড়ি ঘের জবরদখলের প্রতিবাদে মোংলায় বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করেছেন ভুক্তভোগী গ্রামবাসী। ১৯ মার্চ, রবিবার সকালে উপজেলা পরিষদের প্রধান গেইটের সামনে অন্যের জমি জবরদখলকারী আওয়ামী লীগ নেতা সালাম শেখের বিরুদ্ধে এই কর্মসূচি পালন করেন ভুক্তভোগী গ্রামবাসীরা।


উপজেলার সুন্দরবন ইউয়িনের ভূক্তভোগী শত-শত নারী-পুরুষ এতে অংশ নেন। পরে জবর দখল করে রাখা প্রায় ১০০ একর কৃষি জমি ও চিংড়ি ঘের ফিরে পেতে এবং এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জমা দেন তারা।


ভূক্তভোগী এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, জবরদখলকারী সালাম শেখ এলাকার একজন চিহ্নিত ভূমিদস্যু। সুন্দরবন ইউনিয়নের অনেকেরই কৃষি জমি ও চিংড়ি ঘের দীর্ঘ একযুগের বেশি সময় ধরে জোরপূর্বক দখলে নিয়ে সালাম সেখানে চিংড়ি ঘের করে আসছেন।


জমির মালিকদের লিজের টাকা না দিয়েই জোর করে তিনি বছরের পর বছর ধরে জমি দখলে রেখে চিংড়ি চাষ করছেন। জমির মালিকেরা তাদের জমির লিজের টাকা চাইতে গেলে টাকা না দিয়ে উল্টো নানা ধরণের হুমকি-ধামকিসহ ভয়ভীতি প্রদর্শন করে আসছেন বলেও অভিযোগ ভুক্তভোগীদের।


তাই নিতান্তই নিরুপায় হয়ে তারা রবিবার সকালে উপজেলার সামনে জমি ও বিগত বছরগুলোর লিজের টাকা ফেরত পেতে এবং এর প্রতিকার চেয়ে বিক্ষোভ প্রদর্শনসহ মানববন্ধন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগও দেন তারা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ বলেন, এ বিষয়ে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/জাহিদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com