'বইয়ের পাতার কথা বাস্তবতার সাথে মিলিয়ে নিতে ভ্রমণের কোনো বিকল্প নেই'
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৭:২২
'বইয়ের পাতার কথা বাস্তবতার সাথে মিলিয়ে নিতে ভ্রমণের কোনো বিকল্প নেই'
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

"শিক্ষা সফর" যার মাধ্যমে শিক্ষার্থীরা সুযোগ পায় নিজের দেশ ও জাতির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তথা নিজের শেকড় সম্পর্কে জানতে। এছাড়া দেশের বাইরে সফরের মাধ্যমে তারা নানা দেশ ও জাতির ইতিহাস, ঐতিহ্য ও জীবনযাত্রার সাথে পরিচিত হতে পারে, যা তাদের জ্ঞানের সীমাকে প্রসারিত করে। বই পড়ে যে শিক্ষা অর্জন করা হয় তা পরিপূর্ণ শিক্ষা নয়। 


নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতার পাইয়া ইউনিয়নে ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হওয়া তেমুহনী আবদুর রশিদ ভূইয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে ২০ তম শিক্ষা সফর ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার (১১ মার্চ) সকালে ছাতার পাইয়া বাজার থেকে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী নিয়ে চাঁদপুরে তিনটি পর্যটক স্পোর্ট ভ্রমনের উদ্দেশ্য ৪ টি বাস যোগে রউনা দেয় শিক্ষার্থীরা। 


নোয়াখালী ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলমের সুযোগ্য সন্তান এবং তেমুহনী আবদুর রশিদ ভূইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফিরোজ আলম টিপুর সার্বিক সহযোগিতায় এবং বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষা অনুরাগী সোহরাব হোসেন সুমনের পরিচালনায় চাঁদপুর জেলার তিন নদীর মোহনা, মিনি কক্সবাজার ও মোহনপুর পর্যটন কেন্দ্র ভ্রমণ করেছে শিক্ষার্থীরা।


বইয়ের পাতার কথা গুলোকে বাস্তবতার সাথে মিলিয়ে নেয়ার জন্য ভ্রমণের কোনো বিকল্প নেই। এছাড়াও শিক্ষার্থীরা যেনো নিত্য নতুন জায়গায় নিজেদের খাপ খায়িয়ে চলার ক্ষেত্রে ভ্রমণ অন্যতম ভূমিকা পালন করে বলে মন্তব্য করেন শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা।


এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষা অনুরাগী সোহরাব হোসেন সুমন,  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন মঞ্জু, ম্যানেজিং কমিটির সদস্য মো: ফয়সাল, আব্দুর রহমান বাহার, শহিদুল ইসলাম সহ শিক্ষার্থীদের অভিভাবকরা।


বিবার্তা/আদনান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com