দৌলতপুরে বিনম্র শ্রদ্ধা-ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:০৩
দৌলতপুরে বিনম্র শ্রদ্ধা-ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অমর একুশে ফেব্রুয়ারি আজ। মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে শহীদ হন রফিক, শফিক, সালাম, বরকত, জব্বারসহ আরও অনেকে। সারাদেশের ন্যায় দৌলতপুরেও যথাযোগ্য মর্যাদায় বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করা হয়েছে।


ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহরেই মানুষের ঢল নামে দৌলতপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে। ফুলে ফুলে ভরে ওঠে বাঙালির শোক আর অহংকারের এই মিনারের বেদি।


এদিন প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন কুষ্টিয়া-১(দৌলতপুর) আসনের সংসদ সদস্য এ্যাডভকেট সরওয়ার জাহান বাদশাহ্, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান এ্যাডভকেট এজাজ আহমেদ মামুন বিশ্বাস, উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী অফিসার আব্দুল জব্বার, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি সরওয়ার জাহান বাদশাহ্ ও সাধারণ সম্পাদক এ্যাডভকেট শরিফ উদ্দিন রিমন, আওয়ামী যুবলীগের পক্ষে বুলবুল আহমেদ টোকেন চৌধুরী ও আব্দুল কাদের, উপজেলা জাতীয় পার্টির পক্ষে জেলা জাপা'র সাধারণ সম্পাদক শাহরিয়ার জামিল জুয়েল ও যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন পিয়ার। এর পরে উপজেলা কৃষি অফিস, উপজেলা ভূমি অফিস, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুক্তিযোদ্ধা সংসদ, কৃষক লীগ, দৌলতপুর রিপোর্টার্স ক্লাব, শ্রমিক লীগ, তাঁতি লীগ, ছাত্র লীগ, পল্লী বিদ্যুত সমিতি, সাবরেজিস্টার, দলিল লেখক সমিতি, প্রেস ক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা, সাংবাদিক ফোরাম দৌলতপুর সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তর সমুহ।


ফাগুনের হিমেল হাওয়ায় ভোর থেকে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খালি পায়ে ফুল হাতে কালজয়ী গান "আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি; আমি কি ভুলিতে পারি" গাইতে গাইতে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সর্বস্তরের জনতাকে ফুল হাতে শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়।


বিবার্তা/তুহিন/এসবি 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com