আবারও স্কুলের গাছ কেটে নিলেন সভাপতি!
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩২
আবারও  স্কুলের গাছ কেটে নিলেন সভাপতি!
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের বোয়ালমারীর একটি মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিদ্যালয়ের গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্কুলের বেঞ্চ বানানোর অজুহাতে প্রায় লক্ষাধিক টাকার ৩টি মেহেগনি গাছ কাটছেন বলে অভিযোগে প্রকাশ। বছর তিনেক আগে ওই বিদ্যালয়ের সভাপতি একই অজুহাতে গাছ কেটে নিয়ে ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে।


জানা যায়, উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ি গ্রামে অবস্থিত গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের মালিকানাধীন ২টি মেহেগনি গাছ কেটে নিয়েছেন ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তফা জামান সিদ্দিকী। গত ৩ ফেব্রুয়ারি থেকে তিনি লোক দিয়ে দুটি গাছ কেটে নিয়েছেন। অপর একটি মেহেগনি গাছ এখনো কাটছেন গাছ কাটার শ্রমিকেরা।


রবিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, বিদ্যালয়ের সভাপতি ব্যক্তিগত প্রয়োজনে গাছগুলো কেটে নিচ্ছেন।


গাছ কাটার সাথে জড়িত আহাদ আলী নামের এক শ্রমিক জানান, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তফা জামান সিদ্দিকী গাছ কাটার জন্য তাদের ঠিক করেছেন। দৈনিক মজুরি হিসেবে তাদেরকে ঠিক করা হয়েছে।


এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি মোস্তফা জামান সিদ্দিকী বলেন, আমার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ক্লাস করে। সে কারণে রেজুলেশন করে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মৌখিক অনুমতি নিয়ে বেঞ্চ তৈরির জন্যে বিদ্যালয়ের সীমানার গাছ কেটেছি।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইউব আলী বলেন, এ বছর বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অনেক বেড়ে গেছে। বিদ্যালয়ের প্রয়োজনে রেজুলেশন করেই গাছগুলো কাটা হচ্ছে। আমার কাছে রেজুলেশন আছে।


উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেনকে ফোনে না পেয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা মো. রকিবুল হাসানের সাথে কথা হলে তিনি জানান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার গাছ কাটার অনুমতি দেয়ার ক্ষমতা নেই। আমার জানা মতে তিনি অনুমতি দেননি।


সভাপতি কর্তৃক বিদ্যালয়ের গাছ কেটে নেয়া প্রসঙ্গে ইউএনও মোশারেফ হোসাইন বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে কথা হয়েছে। তিনি আগামীকাল ঘটনাস্থলে যাবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/মিলু/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com