নিউজ দেখে প্রতিবন্ধীর বাড়িতে জেলা প্রশাসক
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩১
নিউজ দেখে প্রতিবন্ধীর বাড়িতে জেলা প্রশাসক
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হুইল চেয়ারের অভাবে হামাগুড়ি দিয়ে চলা বেগমগঞ্জ উপজেলার প্রতিবন্ধী রাব্বি হোসেনের বাড়িতে প্রধানমন্ত্রী উপহার হুইল চেয়ার ও নগদ অর্থ নিয়ে হাজির হয়েছেন নোয়খালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।


৫ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামের আবদুল গণি মুন্সী বাড়িতে যান তিনি।


জানা যায়, ‘হামাগুড়ি দিয়ে চলছে রাব্বির জীবন’ শিরোনামে গণমাধ্যমে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি নজরে আসলে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের রবিবার দুপুরে হুইল চেয়ার ও নগদ অর্থ নিয়ে হাজির রাব্বি হোসেনের বাড়িতে হাজির হন। এসময় তিনি কর্মসংস্থানের জন্য মালামালসহ দোকানের ব্যবস্থা করে দিবেন বলে আশ্বাস প্রদান করেন। দোকানের কাজে সমন্বয়ের জন্য বেগমগঞ্জ ইউএনও মো. ইয়াসির আরাফাতকে দায়িত্ব প্রদান করেন।


হুইল চেয়ার ও নগদ অর্থ পেয়ে কান্না ভেঙে পড়েন রাব্বি হোসেনের মা রৌশন আক্তার। তিনি বলেন, দীর্ঘ ১৯ বছর ধরে আমার এই ছেলেকে নিয়ে অনেক কষ্ট করেছি। সে জন্ম থেকে প্রতিবন্ধী। কিন্তু কেউ পাশে দাঁড়ায়নি। ডিসি স্যার আমাদের পাশে দাঁড়াইসেন। আমি নামাজ পড়ে স্যারের জন্য দোয়া করবো।


রাব্বি হোসেনের বাবা মো. মাসুদ বলেন, আমি গাছ কাটতে গিয়ে দুর্ঘটনায় প্রতিবন্ধী হয়ে গেছি। ডিসি স্যার দোকানের ব্যবস্থা করেছেন। দোকানের আয় দিয়ে সংসার চলাতে পারবো। আমাদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। পাশাপাশি ডিসি স্যারকেও ধন্যবাদ।


প্রতিবন্ধী রাব্বি হোসেন বলেন, আমার আর কষ্ট থাকবে না। আমি হুইল চেয়ারে করে চলাফেরা করতে পারব। আমার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।


এবিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ঢাকা পোস্টে নিউজটি দেখে আমি প্রতিবন্ধী রাব্বি হোসেনের বিষয়ে খোঁজ নিই। আজকে হুইল চেয়ারের ব্যবস্থা করেছি। পরিবারটি অসহায় জেনে নগদ অর্থ দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আছে সারা বাংলাদেশে কেউ কর্মহীন থাকবে না। যারা কর্মহীন আছে তাদের সরকারি সেবায় আনব। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করছি।


এসময় বেগমগঞ্জ ইউএনও মো. ইয়াসির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত, জেলা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী, কে এইচ তাসফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. নুর হোসেন মাসুদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সহকারী সমাজসেবা কর্মকর্তা বোরহান উদ্দিন, নরোত্তমপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মেহেদি হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সুমন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com