চিলমারীতে বিতর্ক উৎসবের উদ্বোধন
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫১
চিলমারীতে  বিতর্ক উৎসবের উদ্বোধন
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান সরকার বিতর্ক উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মাসব্যাপী এই বির্তকের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রুকুনুজ্জামান শাহীন।


বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আন্তঃ স্কুল ও মাদ্রায় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।


এ অনুষ্ঠানটি পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে  উপজেলার সকল উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। বিতর্ক উৎসবটি তিন ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে প্রতিষ্ঠানগুলোতে ৪টি নদীর নামে ৪টি দল গঠিত হবে। সেই দলগুলোর মধ্যে প্রতিযোগিতার ভিত্তিতে প্রতিষ্ঠানটির সেরা দল বাছাই হবে। দ্বিতীয় ধাপে সকল প্রতিষ্ঠানের সেরা দলগুলোর মধ্যে প্রতিযোগিতা হবে  এবং এখানে সেরা ৮টি প্রতিষ্ঠানকে বাছাই করা হবে। তৃতীয় ধাপে সেরা ৮টি দল ১-৫ মার্চ, ২০২৩ পণ্ডিত বইমেলায় প্রতিযোগিতার জন্য মনোনীত হবে এবং এই সেরা আট দলকেই পুরষ্কৃত করা হবে। পুরষ্কার প্রদান করবেন বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান সরকার নিজেই।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান আজাদ জামান, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক তৈয়ব আলী, সাংবাদিক সোহেল প্রমুখ।


উল্লেখ্য,বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান সরকার শিলিগুড়ি পানিঘাটায় ট্রেনিং শেষে উলিপুর নতুন অনন্তপুরে তাঁর প্লাটুনসহ অবস্থান নেন।সেখান থেকে উলিপুর বেশ কয়েকজন রাজাকারকে গ্রেফতার, ধরণীবাড়ি রেল ব্রীজ ধ্বংসসহ কয়েকটি অপারেশন করেন। তাঁর উল্লেখযোগ্য অপারেশন হচ্ছে উলিপুর স্বর্ণময়ী হাই স্কুল ক্যাম্প অপারেশন।


বিবার্তা/রাফি/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com